বিএনপি ১৩ মিনিটও আন্দোলন করেনি গত ১৩ বছরে: কাদের

বাংলাদেশ breaking subled

নিউজ ডেষ্ক- আজ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি গত ১৩ বছরে ১৩ মিনিটও আন্দোলন করেনি। এখন নাকি তারা আন্দোলন করবে। তাদের এই আন্দোলনের স্বপ্ন কর্পূরের মতো উবে যাবে। আজ সোমবার কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি সুবর্ণজয়ন্তী উপলক্ষে জাসদ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, কোন মুখে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল খালেদা জিয়ার মুক্তি চান? তাঁর মুক্তির জন্য বিএনপিকে কোনো আন্দোলন করতে দেখিনি। খালেদা জিয়ার জন্য দেখার মতো একটা মিছিলও করতে পারেনি।

তিনি আরও বলেন, এখন ফখরুল সাহেব আন্দোলন করতে চান। এই আন্দোলনের নাটাই কোথায় আমরা জানি। ১০ ডিসেম্বর সরকার পতন করে ক্ষমতায় যাবেন, এই স্বপ্ন খোয়াবে পরিণত হবে। আর দুর্নীতির বরপুত্র হাওয়া ভবনের যুবরাজকে ১০ ডিসেম্বর দেশে ফিরিয়ে এনে বিএনপি নাকি ক্ষমতায় বসবে! বিএনপি নেতাদের এমন অবাস্তব বক্তব্যও রঙিন খোয়াব ছাড়া আর কিছুই নয়।

এ সময় বিএনপিকে জাতীয়তাবাদী চামচা দল আখ্যা দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি হচ্ছে এদেশের নালিশ পার্টি। আর এই নালিশ পার্টি হচ্ছে জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক। বিএনপি যতদিন ১৫ আগস্ট খালেদা জিয়ার ভুয়া জন্মদিন পালন করবে, ততদিন বিএনপি জনগণ থেকে পিছিয়ে পড়বে।

তিনি আরও বলেন, সাম্প্রদায়িক অপশক্তি ও স্বাধীনতাবিরোধীদের কাছে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রতীক শেখ হাসিনা পরাজিত হতে পারেন না। মুক্তিযুদ্ধের চেতনা আজ হুমকির মুখে। স্বাধীনতার পক্ষের সকল শক্তিকে শেখ হাসিনার নেতৃত্বে বৃহত্তর ঐক্য গড়ে তুলতে হবে। মুক্তিযুদ্ধের পক্ষশক্তি একত্রিত থাকলে বিজয় কেউ ঠেকাতে পারবে না।

এ সময় ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশকে বাঁচাতে হলে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় বসাতে হবে। মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তিকে একত্রিত করে বিএনপিকে মোকাবিলা করতে হবে। শেখ হাসিনা হেরে গেলে বাংলাদেশ হেরে যাবে। স্বাধীনতাবিরোধীদের হাতে আমরা পরাজিত হতে পারি না।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *