৪০ টাকা বাসভাড়া কমলো ফারাজ করিমের আহ্বানে

led দেশজুড়ে

নিউজ ডেষ্ক- ফারাজ করিম চৌধুরী। চট্টগ্রামের রাউজানের সন্তান। বিভিন্ন সামাজিক কাজের জন্য তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রিয় ব্যক্তিদের একজন। বিভিন্ন অনিয়মের বিপরীতে অবিরাম ছুটে চলেছেন এই স্বপ্নবাজ তরুণ। তার বাবা চট্টগ্রাম-৬ আসনের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী।

সম্প্রতি তার উদ্যোগে বাস ভাড়া কমেছে। যেসকল শিক্ষার্থীরা রাউজান থেকে রাঙ্গামাটি কলেজে যাতায়াতকারী তাদের ভাড়া নেওয়া হতো ৯০ টাকা। ফারাজ করিমের আহ্বানে এবার কলেজ শিক্ষার্থীদের বাস বাড়া কমলো ৪০ টাকা। এখন থেকে নেওয়া হবে ৫০ টাকা। আগামী ১ অক্টোবর থেকে এই সিদ্ধান্ত বাস্তবায়ন হবে। তবে এই সুবিধার জন্য শিক্ষার্থীদের একটি আইডি-কার্ড করা হবে।

রবিবার(১৮ সেপ্টেম্বর) চট্টগ্রাম-রাঙ্গামাটি মোটর মালিক সমিতির কার্যালয়ে সংগঠনটির এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ফারাজ করিম চৌধুরী সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন, রাউজান থেকে চট্টগ্রাম শহরের টাইগার পাস অভিমুখে যাওয়া-আসা করা রাউজানের নিয়মিত চাকুরীজীবীদের জন্য বাসভাড়া ৭০ টাকার পরিবর্তে ৫ টাকা কমিয়ে ৬৫ টাকা নির্ধারণ করা হয়েছে। ২৫ সেপ্টেম্বর থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে।

এছাড়া রাউজান থেকে চট্টগ্রাম শহরের অক্সিজেন পর্যন্ত ভাড়া যাওয়া-আসার ক্ষেত্রে ৬০ টাকার পরিবর্তে ৫ টাকা কমিয়ে ৫৫ টাকা নির্ধারণ করা হয়েছে। ২৫ সেপ্টেম্বর থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। রাউজান থেকে চট্টগ্রাম শহরের মুরাদপুরের পূর্বনির্ধারিত ভাড়া ৬৫ টাকা ঠিক থাকবে।

চট্টগ্রাম-রাঙ্গামাটি মোটর মালিক সমিতির সভাপতি সৈয়দ হোসেন কোম্পানি বলেন, রাউজান থেকে রাঙ্গামাটি কলেজের বাসভাড়া হচ্ছে ৯০ টাকা। আমরা ফারাজ করিম চৌধুরীর সম্মানে শিক্ষার্থীদের থেকে ভাড়া ৪০ টাকা কমিয়ে ৫০ টাকা রাখব। পাশাপাশি পরীক্ষা চলা সময়ে শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে একটি গাড়ি ফ্রি দেওয়া হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *