১৬টি সমাবেশের মাধ্যমে আন্দোলন জোরদার করবে বিএনপি

রাজনীতি breaking subled

নিউজ ডেষ্ক- চলমান সরকারবিরোধী আন্দোলনকে জোরদার করতে দলীর পদক্ষেপের অংশ হিসেবে, পরিবহন ভাড়া বৃদ্ধি, নিত্যপ্রয়োজনীয় ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত ঢাকা মহানগরীর ১৬টি স্থানে জনসভার কর্মসূচি পালন করবে বিএনপি।

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশ থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণের যৌথ উদ্যোগে এ কর্মসূচি ঘোষণা দেন।

ভোলা ছাত্রদল নেতা নূর-ই-আলম, স্বেচ্ছাসেবক দলের নেতা আবদুর রহিম ও নারায়ণগঞ্জ যুবদল নেতা শাওন প্রধান হত্যাকাণ্ডের প্রতিবাদে সমাবেশ করা হবে।

ফখরুল বলেন, ‘আমরা আন্দোলন শুরু করেছি, এটি অব্যাহত থাকবে। আমরা ঢাকা মহানগরীর ১৬ স্পটে বা জোনে এই প্রতিবাদ সমাবেশ করব। যা শুরু হয়েছে আজকের এই সমাবেশের মধ্য দিয়ে।’

এসব কর্মসূচি পালনের পর সারাদেশে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান তিনি। ফখরুল বলেন, আন্দোলনে যোগ দিন।

কর্মসূচির অংশ হিসেবে শনিবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা দক্ষিণ মহানগর শাখার মতিঝিল, পল্টন ও শাহজাহানপুর জোনের উদ্যোগে সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশসমূহ হচ্ছে আগামী ১১ সেপ্টেম্বর উত্তরা পূর্ব জোন, ১২ সেপ্টেম্বর সেগুনবাগিচায়, ১৩ সেপ্টেম্বর উত্তরা পশ্চিম জোন, ১৫ সেপ্টেম্বর পল্লবী জোন, ১৬ সেপ্টেম্বর সূত্রাপুর, ১৮ সেপ্টেম্বর শ্যামপুর-কদমতলী জোন, ১৯ সেপ্টেম্বর গুলশান জোন, ২০ সেপ্টেম্বর বাসাবো বালুর মাঠ, ২১ সেপ্টেম্বর মীরপুর জোন, ২২ সেপ্টেম্বর যাত্রবাড়ি-ডেমরা, ২৩ সেপ্টেম্বর মোহাম্মদপুর জোন, ২৪ সেপ্টেম্বর লালবাগ-চকবাজার- কামরাঙ্গীরচর জোন, ২৫ সেপ্টেম্বর বাড্ডা জোন, ২৬ সেপ্টেম্বর কলাবাগান এবং ২৭ সেপ্টেম্বর তেঁজগাঁও জোনে।

এছাড়া আগামী ২৭ সেপ্টেম্বর ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি ইউনিট মোমবাতি জ্বালিয়ে নীরব অবস্থান কর্মসূচি পালন করবে বলে জানান তিনি।ফখরুল বলেন, কার্যকর আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র পুনরুদ্ধার ও দুঃশাসন থেকে মুক্তির জন্য জনগণের শক্তিশালী ঐক্য প্রয়োজন এখন। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি ও লোডশেডিং নীতি গ্রহণের পর থেকে সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করছে বিএনপি।

সূত্র : ইউএনবি

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *