সব খাবার খাইয়েছি সৌরভকে বাসায় এনে: মিথিলা

বিনোদন breaking subled

সংবাদ: সম্প্রতি বাংলাদেশে এসেছিলেন কলকাতার জনপ্রিয় অভিনেতা সৌরভ দাস। এসেই মিথিলাকে ফোন, ‘দোস্ত আমি তো তোমার দেশে, আমি এখন ঢাকায়।’ মিথিলা উত্তর দিলেন, ‘তাই নাকি? তাহলে বাসায় চলে আসো।’ ‘আচ্ছা কাজ শেষ করে আসবো।’ ঢাকায় নামার পর কলকাতার ‘বীরসা বসাক’ খ্যাত জনপ্রিয় অভিনেতা সৌরভ দাসের সঙ্গে মিথিলার এমনই কথোপকথন হয়।

আজ মঙ্গলবার বিকেলে গণমাধ্যমের সঙ্গে আলাপের সময় রাফিয়াত রশিদ মিথিলা এমনটাই জানালেন। মিথিলা বলেন, ‘ও আমার খুব ভালো বন্ধু। তুই তোকারি টাইপেরও। ওকে আমি বাংলাদেশের কালচার শিখিয়েছি। যার ফলে সে এসে আমাকে দোস্ত দোস্ত করে বলছিল। এটা কলকাতাতেও বলে। ওকে আমাদের অভ্যাসগুলো ভালো করে শিখিয়ে দিয়েছি।’

এদিকে সৌরভ দাস ভারতের বাংলা ভাষার বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন জি বাংলার ধারাবাহিক ‘বয়েই গেলো’তে অভিনয়ের মাধ্যমে ছোট পর্দায় অভিষিক্ত হন। এতে তিনি ধারাবাহিকের নায়ক অর্জুনের কাকাতো ছোটভাই বীরসা বসাক চরিত্রে অভিনয় করেন। বলিউড চলচ্চিত্রে তাঁর আত্মপ্রকাশ হয়, ওনির রচিত-পরিচালিত কুছ ভিগে আলফাজ্জ ছবিটির মাধ্যমে।

তিনি অঞ্জন দত্ত, অরিন্দম শীল, বিরসা দাশগুপ্ত, কমলেশ্বর মুখোপাধ্যায়, এবং রাজ চক্রবর্তীর মতো প্রশংসিত বাংলা চলচ্চিত্র পরিচালকদের সাথে কাজ করেছেন। জি বাংলা সিনেমার চলচ্চিত্র চোরে চোরে মাসতুতো ভাই -এ প্লেব্যাক গায়ক হিসাবে আত্মপ্রকাশ করেছিলেন। ‘মন্টু পাইলট’ ওয়েব সিরিজে কাজ করতে গিয়ে সৌরভের সঙ্গে বেশ ভালো বন্ধুত্ব গড়ে ওঠে মিথিলার। এই বন্ধুত্বের নমুনা কলকাতা ছাড়িয়ে ঢাকাতেও দেখা গেল। আমন্ত্রিত অতিথিকে বাংলাদেশের প্রায় সব নামী খাবার খাইয়েছেন বন্ধু মিথিলা।

মিথিলা বলছিলেন, ‘ওকে বাসায় দাওয়াত দিয়ে যা যা খাবার রয়েছে সব রান্না করে খাইয়েছি। অবশ্য আমি রান্না করিনি। মা রান্না করেছে। আমার মা-বাবার সঙ্গেও সৌরভের বেশ ভালো খাতির। যার ফলে ওর খাতির যত্ন ভালোভাবেই হয়েছে।’ সম্প্রতি শাহরিয়ার কবিরের জনপ্রিয় কিশোর উপন্যাস ‘নুলিয়াছড়ির সোনার পাহাড়’ চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হওয়া মিথিলাকে জিজ্ঞেস করা হয়েছিল- কী কী খাইয়েছেন সৌরভকে? ধীরে ধীরে মনে করে বলার চেষ্টা করছিলেন তিনি।

তিনি জানান, তালিকায় ছিল পোলাও, একাধিক পদের মাংস, বিভিন্ন ধরনের ভর্তা, মাছ বেশ কয়েক পদের, শুটকি ছিল বহু ধরনের। মিথিলা বলেন, ‘ওর শুটকি ভীষণ পছন্দের। যার ফলে শুটকির প্রতি ওর আগ্রহ ছিল। মা এসব যত্ন নিয়ে রান্না করেছিলেন।’ খেয়ে-দেয়ে সৌরভ কি তৃপ্ত? এ প্রশ্নের জবাবে মিথিলার সহজ জবাব, ‘এটা তো সৌরভই ভালো বলতে পারবে?’ তারপরেও খাওয়ার পর তৃপ্তির ঢেকুর তোলে, সেটা দেখা তো যায়? এ প্রশ্নের জবাব না দিয়ে হাসলেন মিথিলা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *