মুরাদের আপত্তিকর বক্তব্যের ২৭২ ভিডিও-অডিও চিহ্নিত

আলোচিত সংবাদ রাজনীতি

নিউজ ডেস্ক- সদ্য পদত্যাগ করা তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসানের অশালীন বক্তব্যসংবলিত ২৭২টি অডিও-ভিডিও ইতিমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে চিহ্নিত করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। আর এ ঘটনায় ১৫টি ফেসবুক আইডি বন্ধ করা দেওয়া হয়েছে।

আজ (বুধবার) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে প্রতিবেদনটি দাখিল করে বিটিআরসি।

এর আগে গতকাল (মঙ্গলবার) মুরাদ হাসানের আপত্তিকর বক্তব্য ও অডিও সামাজিক যোগাযোগমাধ্যম থেকে ২৪ ঘণ্টার মধ্যে সরিয়ে ফেলার মৌখিক নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। একই সঙ্গে সব ভার্চুয়াল প্লাটফরম থেকে অডিও-ভিডিও সরাতে কী পদক্ষেপ নেওয়া হয়েছে, তা আজকের মধ্যে আদালতকে জানানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছিল।

মুরাদ হাসানের অশ্লীল অডিও-ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে সরাতে আদালতের দ্বারস্থ হন ব্যারিস্টার সুমন।

বুধবার আদালতকে এ বিষয়ে বিস্তারিত জানিয়েছেন বিটিআরসির আইনজীবী ব্যারিস্টার খন্দকার রেজা-ই-রাকিব।

আইনজীবী রাকিবের দাখিল করা প্রতিবেদনে বলা হয়, “মুরাদ হাসানের অশ্লীল অডিও-ভিডিও ইতিমধ্যে ইউটিউবে চিহ্নিত করা হয়েছে। যার কয়েকটি এরই মাঝে মুছে ফেলা হয়েছে। ফেসবুক ও ইউটিউব থেকে অন্যান্য অশ্লীল অডিও-ভিডিও সারনোর কাজও শুরু করেছে বিটিআরসি।

গতকাল(মঙ্গলবার) দুপুরে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করে পত্র পাঠান ডা. মো. মুরাদ হাসান। আর রাতে সেটি গ্রহণ করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। পরবর্তীতে এ বিষয়ে সরকারি গেজেট প্রকাশিত হয়।

বিএনপির এক শীর্ষ নেতার মেয়েকে নিয়ে আপত্তিকর বক্তব্য দেওয়ার পরই ডা. মুরাদ হাসানের একটি অডিও রেকর্ড সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে পড়ে।
ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহির সঙ্গে ফোনালাপের ওই অডিওতে মুরাদ হাসানকে অশ্লীল কথাবার্তা এমনকি নায়িকাকে ধর্ষণের হুমকি দিতেও শোনা যায়। যা নিয়ে পরবর্তীতে দেশব্যাপী তোলপাড় সৃষ্টি হয়।

যার ফলে বিব্রতকর অবস্থায় পড়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সরকার।

এর পর সোমবারই মুরাদকে পদত্যাগের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল (মঙ্গলবার) পদত্যাগপত্র জমা দেন মুরাদ।

বিকালে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারির পর প্রকাশিত গেজেট বলা হয়েছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মুরাদ হাসানের পদত্যাগপত্র রাষ্ট্রপতি কর্তৃক গৃহীত হয়েছে। এ পদত্যাগ অবিলম্বে কার্যকর হবে বলে জানানো হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *