ভারতের সর্বাধুনিক প্রযুক্তির ট্রেন গরুর সাথে ধাক্কা লেগে ক্ষতিগ্রস্ত

আন্তর্জাতিক breaking subled

নিউজ ডেষ্ক- গরুর সাথে ধাক্কায় ক্ষতিগ্রস্ত ভারতের সর্বাধুনিক প্রযুক্তির ট্রেন বন্দে ভারত এক্সপ্রেস। শুক্রবার, গুজরাতের আনন্দ স্টেশনের কাছে গান্ধীনগর থেকে মুম্বইগামী বন্দে ভারত এক্সপ্রেস ধাক্কা মারে একটি গরুকে। তবে এ যাত্রায় ক্ষয়ক্ষতি তেমন কিছু হয়নি। ধাক্কা মেরে দাঁড়িয়ে পড়ার ১০ মিনিটের মধ্যেই ট্রেনটি আবার যাত্রা শুরু করে। খবর আনন্দবাজার।

প্রতিবেদন থেকে জানা যায়, শুক্রবার বিকেলে গান্ধীনগর স্টেশন থেকে ১০০ কিলোমিটার দূরের আনন্দ স্টেশনের কাছে বন্দে ভারত এক্সপ্রেস ধাক্কা মারে একটি গরুকে। গরুটি কোনও কারণে লাইনের উপর চলে এসেছিল। তবে এতে ট্রেনের কোনও ক্ষয়ক্ষতি হয়নি। সামান্য একটি দাগ পড়েছে কেবল। মিনিট দশেক দাঁড়িয়ে থাকার পর আবার যাত্রাশুরু করে ট্রেনটি। পশ্চিম রেলের মুখ্য জনসংযোগকর্ম কর্মকর্তা সুমিত ঠাকুর বলেন, ‘‘ট্রেনের সামনের অংশে একটু দাগ হয়েছে। এ ছাড়া আর কোনও ক্ষতি হয়নি। কেউ হতাহত হননি। সবাই নিরাপদে রয়েছেন। ঠিক সময়েই ট্রেন চলছে।’’

বন্দে ভারত এক্সপ্রেস দু’মিনিটের সামান্য বেশি সময়ে ১৬০ কিলোমিটার গতিতে ছুটতে পারে। সেই ট্রেনে যাত্রা করা অন্যান্য ট্রেনের তুলনায় অনেক বেশি আরামদায়ক বলেও জানা গিয়েছে। এ হেন ট্রেনই পর পর দু’দিন দুর্ঘটনার কবলে পড়ল।

এর আগে, বৃহস্পতিবার সকালে আমদাবাদ থেকে মুম্বই যাচ্ছিল তীব্র গতির বন্দে ভারত এক্সপ্রেস। যাত্রা শুরুর কয়েক মিনিটের মধ্যেই দুর্ঘটনার কবলে পড়ে ট্রেনটি। সার বেঁধে মোষের পাল এগিয়ে যাচ্ছিল রেললাইন পেরিয়ে। ঠিক সেই সময় বন্দে ভারত এক্সপ্রেস সজোরে ধাক্কা মারে চারটি মোষকে। ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। বন্দে ভারত এক্সপ্রেসের ইঞ্জিনের সামনের অংশটি ভেঙে যায়। এই ঘটনায় মোষ পালকের বিরুদ্ধে মামলা হয়েছে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবার দুর্ঘটনায় প্রধানমন্ত্রীর স্বপ্নের বন্দে ভারত এক্সপ্রেস। এ বার ধাক্কা একটি গরুকে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *