ভারতের বিপক্ষে তরী ডুবল বাংলাদেশের

খেলা breaking subled

বৃষ্টির কারণে অ্যাডিলেডের মাঠ এতটাই ভেজা ছিল যে, ভারতের দলের স্টাফদের ব্যস্ত থাকতে দেখা গেছে ক্রিকেটারদের জুতা পরিস্কারে। কারণ ভেজা

জুতায় মাঠে ফিল্ডিংয়ে পরে যাওয়ার ঝুঁকি ছিল। সেই মাঠে ব্যাটারের বলও বাউন্ডারি পর্যন্ত সহজে গড়াচ্ছিল না। এমন মাঠেই বৃষ্টি আইনে বাংলাদেশকে ৫ রানের ব্যবধানে হারিয়েছে ভারত।

অ্যাডিলেটে টসে হেরে বাংলাদেশর বিপক্ষে আগে ব্যাটিং করে ১৮৫ রান দাড় করায় রোহিত শর্মার দল। জবাবে ব্যাটিংয়ে নেমে বৃষ্টির কারণে ১৬ ওভারে বাংলাদেশের জয়ের লক্ষ্য হয় ১৫১ রান। লিটনের ৬০ ও সোহানের শেষ মুহুর্তের ক্যামিওতেও জয়ের বন্দরে পৌছাতে পারেনি টাইগাররা। বাংলাদেশের ইনিংস থেমেছে ১৪৫ রানে। ফলে ৫ রানের জয় তুলে নিয়ে সেমিফাইনালের পথ সহজ করে ফেললো ভারত।

বৃষ্টির পর পরিবর্তিত লক্ষ্য ১৫১। ১৬ ওভারে করতে হবে এই রান। ৭ ওভারে ৬৬ রান তুলে ফেলার পর পরের ৯ ওভার তথা ৫৪ বলে বাংলাদেশের লক্ষ্য ৮৫। এই লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভার, তথা ম্যাচের ৮ম ওভারেই দুর্ভাগ্যজনক রানআউট হয়ে গেলেন লিটন দাস।

২৬ বলে ৫৯ রান নিয়ে বৃষ্টির পর খেলতে নামেন লিটন। ৮ম ওভারের প্রথম বলে অশ্বিনের কাছ থেকে ১ রান নেন তিনি। দ্বিতীয় বলে নাজমুল হোসেন শান্ত দ্বিতীয় রান নিতে গিয়েই বিপদে ফেলে দেন লিটনকে। তবে দুর্ভাগ্য লিটনের, লোকেশ রাহুলের সরাসরি থ্রো গিয়ে আঘাত হানে স্ট্যাম্পে। ৬০ রানে রানআউট হয়ে গেলেন লিটন।

লিটনকে রানআউট করার পর শান্ত নিজে থেকে যেন মনে হচ্ছিল ম্যাচের দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন। একটি বাউন্ডারি এবং একটি ওভার বাউন্ডারিই তার প্রমাণ। কিন্তু ভারতীয়দের হিসেবি বোলিংয়ের মুখে তার এই দায়িত্ব নেয়াটা বেশিক্ষণ টিকলো না। মোহাম্মদ শামির বলে সুর্যকুমার যাদবের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। আউট হওয়ার আগে ২৫ বলে করেন ২১ রান।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *