ভদ্রলোক তার চোখ টা কোথায় রেখেছিলেন আমি জানি না: আম্পায়ারিং নিয়ে রুবেল

খেলা breaking subled

নিউজ ডেষ্ক- সর্বশেষ ভারতের বিপক্ষে বাংলাদেশের হারের ম্যাচে আলোচনায় ছিল বিরাট কোহলির ফেক ফিল্ডিংয়ের ঘটনা। সেই ঘটনায় বাংলাদেশের অতিরিক্ত পাঁচ রান পাওয়ার কথা ছিল। তবে সেটি চোখ এড়িয়ে গেছে সব আম্পায়ারের। আজ পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ম্যাচেও আবারও কাঠগড়ায় আম্পায়ারিং। আলোচনা সাকিব আল হাসানের আউটকে কেন্দ্র করে।

এদিকে সাকিব আল হাসানের আউটে থার্ড আম্পায়ারের সিদ্ধান্তটি নিয়ে ক্রিকেট মহলে আলোচনা-সমালোচনার ঝড় চলছে। ইনিংসের ১১তম ওভারে মাঠে এসে প্রথম বলেই সাকিব কিছুটা এগিয়ে এসে খেলতে চেয়েছিলেন বোলার শাদাবকে। তবে তার গুগলিটা গিয়ে আঘাত হানে বাংলাদেশ অধিনায়কের প্যাডে। কিছু সময় অপেক্ষা করে আঙ্গুল তুলে আউট সিদ্ধান্ত দেন আম্পায়ার।

তারপর রিভিউ নিতে ভুল করলেন না সাকিব। ব্যাটে বল লেগেছে এমনটাই আঁচ করা যাচ্ছিল। রিপ্লেতে ব্যাটে বলের হালকা স্পর্শ হয়েছে এমনটা দেখা যায়। ব্যাট মাটির কাছে ছিল। এ অবস্থায় ব্যাট মাটিতে লেগেছে স্থির থেকে তৃতীয় আম্পায়ার আউটের পক্ষেই রায় দেন। সাকিবকে ভুল করেই আউট দিয়েছেন আম্পায়ার। কারণ বল সাকিবের ব্যাট ছুঁয়ে গিয়েছিল। হক আই ভিউতে যে আলট্রা এজ দেখা গিয়েছিল, সেটা বল ব্যাটকে ছুঁয়ে যাওয়াই প্রমাণ করে।

এরপর ব্যাট হাতে বাংলাদেশের পুরো অর্ডারই ব্যর্থ হয়। সাকিবের উইকেটের পর খেলার মোমেন্টাম হারিয়ে ফেলে বাংলাদেশ। যে কারণে ম্যাচ শেষে ম্যাচের আম্পায়ারকে একহাত নিয়েছেন বাংলাদেশ দলের তারকা পেসার রুবেল হোসেন। নিজের ফেসবুক অ্যাকাউন্টে এ ব্যাপারে ক্ষোভ উগড়ে দিয়েছেন তিনি।

সেখানে রুবেল লেখেন, ‘খেলায় হার-জিত থাকবেই, ক্রিকেটকে যদি বাণিজ্যিকভাবে বেশি গুরুত্ব দেওয়া হয় তাহলে এ রকম ডিসিশন হওয়াটাই স্বাভাবিক। আমি জানি না ভদ্রলোক তার চোখ টা কোথায় রেখেছিলেন পুরো মোমেন্টামটাই নষ্ট করে দিলো। কিন্তু এটাও সত্যি আজ আমরা ভালো ব্যাটিং করিনি…। ব্যাডলাক সাকিব-আল-হাসান…এটা নতুন কিছু নয় আমাদের কাছে। কেন জানি আমরা সব সময় দাদাদের কাছে হেরে যাই…। ’

এদিকে ভারতের সাবেক ক্রিকেটার এবং বর্তমানে ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া ভালো করে বিষয়টা পর্যবেক্ষণ করে সঙ্গে সঙ্গেই টুইট করেন, ‘সাকিবের ব্যাট কোনোভাবেই মাটি স্পর্শ করেনি। শুধু ব্যাটের ছায়াটা দেখলেই হবে। এখানে ছিল স্পাইক, এখানে বল ব্যাটে লাগাছাড়া আর কিছুই ঘটেনি। বাংলাদেশ আবারও খুবই বাজে আম্পায়ারিংয়ের শিকার হলো।’

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *