ব্রুনেইয়ের সুলতানের খুব পছন্দ ছাগল, উপহার দিচ্ছে বাংলাদেশ

জাতীয় led

নিউজ ডেষ্ক- ব্রুনেই দারুসসালামের সুলতান হাজি হাসানাল বলকিয়াহ মুইজ্জাদ্দিন ওয়াদ্দৌলাহবে বেশ কিছু ছাগল উপহার দিচ্ছে বাংলাদেশ।পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন রবিবার সন্ধ্যায় সাংবাদিকদের এ কথা জানান। ব্রুনেইয়ের সুলতান প্রসঙ্গে তিনি বলেন, ‘ছাগল উনার (ব্রুনেই সুলতানের) খুব পছন্দ। উনি যাওয়ার সময় আমরা কিছু (ছাগল) দিয়ে দেব। আসার পর থেকেই আমরা উনাদের ছাগলের কাচ্চি খাওয়াচ্ছি। কারণ ওনারা এটি খুব পছন্দ করেন। ’

এর আগে রবিবার বিকেলে ঢাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ব্রুনেইয়ের সুলতান বলকিয়াহ বৈঠক করেন। বৈঠক শেষে দুই দেশের মধ্যে একটি চুক্তি ও তিনটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়। চুক্তিটি বিমান পরিষেবা বিষয়ে। স্বাক্ষরিত এমওইউ তিনটি বাংলাদেশি কর্মী নিয়োগ, নাবিকদের সনদকে পারস্পরিক স্বীকৃতি এবং বাংলাদেশকে এলএনজি ও অন্যান্য পেট্রোলিয়াম পণ্য সরবরাহ বিষয়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ব্রনেইয়ের সুলতান বলকিয়াহর উপস্থিতিতে চুক্তি ও এমওইউগুলো স্বাক্ষরিত হয়।

প্রসঙ্গত, প্রথমবারের মতো ঢাকায় আসেন ব্রুনাইয়ের সুলতান হাজি হাসানাল বলকিয়াহ মুইজ্জাদ্দিন ওয়াদদৌল্লাহ। তিন দিনের সফরে গত শনিবার ঢাকায় আসেন। এসময় ব্রুনাইয়ের সাথে বাংলাদেশের একটি চুক্তি ও তিনটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *