বৃদ্ধাশ্রমে মিথ্যা তথ্য দিয়ে বাবা-মাকে রেখে যায় সন্তানরা

বাংলাদেশ breaking subled

নিউজ ডেষ্ক- মিল্টন সমাদ্দার। চাইল্ড এন্ড ওল্ড এইজ কেয়ার নামের একটি বৃদ্ধাশ্রম পরিচালনা করেন। ব্যক্তিগত খরচে তিনি প্রায় শতাধিক বৃদ্ধ পুরুষ-মহিলাকে ও শিশুদের লালন পালন করেন। সম্প্রতি বৃদ্ধাশ্রম নিয়ে তার ভেরিফায়েড পেইজে একটি পোস্ট করেছেন। সেখানে তিনি লিখেন, মিথ্যা তথ্য দিয়ে সন্তানরা বাবা-মাকে বৃদ্ধাশ্রমে দিয়ে যাচ্ছে। প্রায়শই মিথ্যা পরিচয়ে, মিথ্যা তথ্য দিয়ে থানা পুলিশে সাধারণ জিডি করেও। সারা দিনে আমার মোবাইলে ৫ শত ফোন আসলে তার ৭০% ফোন আসে নিজ স্বজন বা বাবা মাকে বৃদ্ধাশ্রমে রাখার আবেদন।

তিনি পোস্টে আরও লিখেন, নিজ জন্মদাতা বাবা মাকে নিয়ে কতটা অমানবিক আচারন করছে সন্তানেরা। বেশিরভাগ সমস্যা সন্তানেরা বলছে পারিবারিক অশান্তিতে আছে। বাবা ভালো না, মা ভালো না। বাবা অসুস্থ, মা অসুস্থ, তাদের পরিচর্যা করার সুযোগ হচ্ছে না সন্তানদের। ইত্যাদি অযুহাত!

অনেকেই আবার আমার মানবিকতা নিয়েও প্রশ্ন করে। যদি তার জন্মদাতা বাবা মাকে আশ্রয় দিতে না পারি তাহলে আমার মানবিক আচারন ভিডিও গুলো কেনো সোস্যাল মিডিয়ায় প্রচার করছি। অনেকেই বলে আমার কোনো মানবিকতা নেই। আমি যদি মানবিক হতাম তাহলে তার বাবা মাকে আমি আশ্রয় দিতাম।

আমার প্রশ্ন হলো, একা আমি একজন মানুষ কত আর মানবিকতা দেখাবো? আর কত কাজ করলে আমার মানবিকতা প্রকাশ পাবে। মানবিকতা দেখাতে দেখাতে জীবনটা তেজ পাতার মতো শুকিয়ে গেছে। দিনের ২৪ ঘন্টার মাঝে ২০ ঘন্টা সময়ে দিচ্ছি অসহায় অসুস্থ পরিবার থেকে নির্যাতিত শতাধিক বৃদ্ধ বাবা মায়ের একটু ভালো রাখার জন্য।
কিছু মানুষের কাছে আমি এমন একজন লোক যে তার বাবা মাকে আশ্রয় দেয়া ও পরিচর্যার করাই হলো আমার দায়িত্ব কাজ।

আমার ব্যক্তিগত মতামত হলো বর্তমানে শতকরা ৪০% বৃদ্ধ বাবা মায়ের পরিবারের আশ্রয়ে থেকে বঞ্জিত হতে হচ্ছে।
সামনের দিন গুলো আরও ভয়ংকর পরিস্থিতিতে পরতে হবে বৃদ্ধদেরকে। তাই আমাদের প্রত্যেকের সতর্ক হতে হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *