বিএনপি ঢাকায় সপ্তাহব্যাপী সমাবেশ করবে জায়গা না দিলে

breaking subled রাজনীতি

নিউজ ডেষ্ক- ঢাকায় ১০ ডিসেম্বর মহাসমাবেশের জন্য সরকার যদি জায়গা দেয় তবে ভালো, না হলে সারা ঢাকা শহর মানুষে ভরে যাবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, তখন কোনো নির্দিষ্ট জায়গায় সমাবেশ হবে না। পুরো ঢাকা শহরেই সমাবেশ হবে। অন্যান্য বিভাগীয় শহরে যেখানে তিন থেকে চার দিনব্যাপী সমাবেশ হয়েছে, ঢাকায় তা হবে সপ্তাহব্যাপী।

আজ শুক্রবার (১৮ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের মওলানা মোহাম্মদ আকরম খাঁ হলে এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ ইয়ুথ ফোরাম আলোচনাসভার আয়োজন করে।

তিনি বলেন, ফয়সালা ১০ তারিখের আগেও হতে পারে, পরেও হতে পারে। দেশে গণ-অভ্যুত্থান যে হবে, এটা নিশ্চিত থাকুন। আপনি যদি রাজনীতি করে থাকেন, তাহলে তার আলামত-লক্ষণ বুঝবেন। এক মুহূর্তও ভাবার কারণ নেই যে এই সরকার ক্ষমতায় টিকবে। সরকারের আলামতেই সরকার তা বুঝতে পারছে।

শামসুজ্জামান দুদু বলেন, ‘খুলনায় গণসমাবেশ বন্ধ করার জন্য এমন কোনো অপকর্ম নেই যা সরকার করার চেষ্টা করেনি। গণপরিবহন বন্ধ করেছে। কী হয়েছে তাতে? কোনো কিছু কি বন্ধ করতে পেরেছে? আমাদের নেতাকর্মীরা ফোন করে বলেছেন, চিন্তা করবেন না, আমরা পায়ে হেঁটে হলেও আসব। খুলনার দায়িত্ব আমার ওপর ছিল। সত্যি কথা বলতে কি, আমি তখন বেশ চিন্তিত ছিলাম। কারণ সমাবেশ সফল না হলে খুলনার পরে বাকি সমাবেশগুলো সফল হবে না। ’

পুলিশের জন্য মায়া হয় উল্লেখ করে দুদু বলেন, পুলিশ নিজেও জানে না তারা কী অপরাধ করেছে। জীবনের সন্ধিক্ষণে এসে হলেও তারা এ কাজের জন্য অনুতপ্ত হবে। দুনিয়াতে না হলেও রোজ হাশরের ময়দানে তারা বিচারের সম্মুখীন হবে। আজ ন্যায়ের পক্ষে বলতে গিয়ে যে পুলিশ সদস্য ও প্রশাসনের কর্মকর্তারা চাকরিচ্যুত হয়েছেন, বিএনপি ক্ষমতায় এলে তাদের চাকরি ফিরিয়ে দেওয়াসহ ক্ষতিপূরণের ব্যবস্থা করা হবে।

ফোরামের উপদেষ্টা এম নাজমুল হাসানের সভাপতিত্বে এবং ফোরামের সভাপতি মোহাম্মদ সাইদুর রহমানের সঞ্চালনায় আলোচনাসভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মোহাম্মদ শাহাজাদা মিয়া, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *