বাড়ি-গাড়ি এসব আমার কিছুই নেই: আজহারী

আলোচিত সংবাদ

নিউজ ডেষ্ক- আলোচিত ইসলামিক বক্তা মিজানুর রহমান আজহারি বলেছেন, পবিত্র রমজান মাসে বেশি বেশি কোরআন তেলাওয়াত এর মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে হবে। বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) এর বড় মোজেযা হলো মহাগ্রন্থ কোরআন।

তিনি বলেন, পবিত্র কোরআন একদিনে, এক সময়ে নাজিল হয়নি বরং সময় নিয়ে বিশ্ববাসীর প্রয়োজনে রাসুল স. এর উপরে অবতীর্ণ হয়েছে কোরআন। কোরআন তেলাওয়াত ও কোরআনের হাফেজ তৈরির মাধ্যমে কোরআনের প্রতি ভালোবাসা তৈরি করতে হবে। হাদিসে আছে তোমাদের মধ্যে তারাই সর্বশ্রেষ্ঠ যারা পবিত্র কোরআন নিজে শিখে এবং অন্যদেরও শিক্ষা দেয়।

শনিবার (১৬ এপ্রিল) বিকেল ৫টায় মালয়েশিয়ার কুয়ালালামপুরে হোটেল জি টাওয়ারের বলরুমে কায়েদ ফাউন্ডেশন এর উদ্দ্যোগে আয়োজিত এক ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এ সময় মিজানুর রহমান আজহারী বলেন, কোরআন তেলাওয়াত করলেও সওয়াব, শুনলেও সওয়াব এমনকি পরতে না পারা মানুষ যখন কষ্ট করে তেলাওয়াত করে তখন তিনি আরো বেশী করে সওয়াব পেয়ে যান। মুসলমান হয়েও কোরআন শরীফ না পড়লে আল্লাহ তায়ালার কাছে কি জবাব দেবেন। বর্তমান তথ্য প্রযুক্তির যুগে অর্থ সহ কোরআন পড়া খুবই সহজ। এন্ড্রয়েট মোবাইল ফোন থেকে এ্যাপস্ ডাউনলোড করে কোরআন পড়া, শেখা ও অর্থ বুঝা যায়।

তিনি আরও বলেন, অনেকেই গাড়ির ভেতরে যাত্রা পথে গান ছেড়ে দিয়ে শুনেন। এটা না করে পবিত্র কোরআন তেলাওয়াত শুনতে পারেন। আর আমার কোন গাড়ি নেই। অনেকেই বলে থাকেন আজহারী হুজুরের ল্যাম্বরগিনি গাড়ি আছে, একাধিক বাড়ি আছে। আসলে এসব কিছুই আমার নেই।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *