ফের পেঁয়াজের দাম বেড়েছে!

বাংলাদেশ breaking subled

নিউজ ডেষ্ক- আবারও বেড়েছে পেয়াঁজের দাম। আমদানি কমেছে অভিযোগ এনে ব্যবসায়ীরা দিনাজপুরের হিলিতে পাইকারি পেঁয়াজের দাম বাড়িয়েছে। হঠাৎ করে দাম বাড়ায় বিপাকে সাধারণ মানুষ। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) হিলির পাইকারি বাজারে কেজি প্রতি ৮-১০ টাকা পর্যন্ত বেশি দামে পেঁয়াজ বিক্রি হতে দেখা গেছে।

হিলির স্থানীয় বাজার গুলো ঘুরে দেখা যায়, পেঁয়াজের দাম কেজি প্রতি পাইকারি ৮ থেকে ১০ টাকা বেড়েছে। যা গত সাপ্তাহে ছিল ২০-২২ টাকা। দাম বেড়ে বিক্রি হচ্ছে ২৮-৩০ টাকায়। হঠাৎ দাম বেড়ে যাওয়ায় বিপাকে পড়েছেন সাধারণ ক্রেতা-বিক্রেতারা।

স্থানীয় এক ব্যবসায়ী অভিযোগ করে বলেন, আমরা পাইকারি ব্যবসা করি। এখান থেকে কিনে সারাদেশে পাঠায়। যদি ওই সব কাস্টমারের কাছে দাম ভালো না পাই তাহলে আমাদে লোকসান হবে। হঠাৎ করে এমন ভাবে দাম বাড়লে আমরা বিপাকে পরে যাই। আদমাদনি কমের নামে তারা দাম বাড়িয়ে আমাদের সমস্যা সৃষ্টি করেছে।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ বলেন, আমার ভারত থেকে বেশি দামে পেয়াজ কিনে আনতেছি। যার কারণে বেশি দরে বিক্রি করা হচ্ছে। এদিকে আবার ডলারের দামও বেশি, যার কারণে পেঁয়াজ কিনতে বেশি টাকা লাগছে।সেজন্য হিলি স্থলবন্দরের ব্যবসায়ীদের পেঁয়াজ আমদানি কমে গেছে। তবে অল্প কিছু দিনের মধ্যে পেঁয়াজের দাম ২০ টাকার মধ্যেই আসবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *