প্রধানমন্ত্রীকে ১৫ বছরে একদিনও অফিসে দেরি করে আসতে দেখিনি: পরিকল্পনামন্ত্রী

বাংলাদেশ breaking subled

নিউজ ডেষ্ক- সাম্প্রতিক সময়ের আন্দোলন কর্মসূচি সম্পর্কে বিএনপিকে উদ্দেশ্য করে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, রাজপথে বিশৃঙ্খলা সৃষ্টি করে, লাঠি চালাচালি করে মূল্য কমাতে পারবেন না। তিনি বলেন, আগে এক গ্রাম আরেক গ্রামের লোককে লাঠি দিয়ে মারতো। সেটাকে ডাকের মাইর বলা হতো। সেসব অতীত। অথচ রাজনৈতিক স্বার্থে আমরা এখন সেগুলো করছি। এতে আমি ব্যথিত হই, দু:খিত হই, লজ্জা পাই। বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে রাজশাহীতে সফরকালে এসব কথা বলেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর দৃঢ় পরিকল্পনায় দেশের আমুল পরিবর্তন হয়েছে। তাই দেশে উন্নয়নে সবাইকে একসঙ্গে বসা যেতে পারে। সংকীর্ণ রাজনীতির স্বার্থে ধ্বংসাত্মক কর্মকাণ্ড দেশের মানুষের জন্য কষ্টকর কিছু উচিত নয়। যা দেশের জন্য মঙ্গল হতে পারে না। তিনি বলেন, আমদের নিজেদের মধ্যে যদি কোনো মনোমালিন্য থাকে, আমরা একতাবদ্ধ হয়ে আলোচনার টেবিলে বসে সমাধান সম্ভব। আমরা আগেও বড় বড় কাজ একত্রে করেছি, এটাও সম্ভব।

এসময় পরিকল্পনামন্ত্রী বলেন, গত ১৫ বছরে প্রধানমন্ত্রীকে একদিনও অফিসে দেরি করে আসতে দেখিনি। জাপানিজ বা ব্রিটিশদের কাছ থেকে আমাদের সময়ানুবর্তিতা শিখতে হবে না। আমাদের প্রধানমন্ত্রীই তার জ্বলন্ত উদাহরণ। দেশের কাজে কোনো সময় একটু দেরি হওয়ার সম্ভাবনা থাকলে তিনি আগেই থেকেই আমাদের জানিয়ে দেন। পাশাপাশি তিনি একজন তীক্ষ্ণ স্মৃতিশক্তি সম্পন্ন মানুষ। এই দেশের কোথায় কী আছে সব কিছুই চোখ বন্ধ করে বলে দিতে পারবেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রু্জ্জামান লিটন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য প্রফেসর সুলতান-উল- ইসলাম, কোষাধ্যক্ষ প্রফেসর (অব:) অবায়দুর রহমান প্রামানিক প্রমুখ।

নাঈম/সাএ

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *