পা দিয়ে পরীক্ষা দিলো রাসেল, নেই হাত

বাংলাদেশ breaking subled

নিউজ ডেষ্ক- দুই হাত নেই। ডান পা নেই। একটি মাত্র পা থাকলেও সেটা স্বাভাবিকের চেয়েও অনেক ছোট। পায়ের আঙুলের ফাঁকে কলম গুঁজে পরীক্ষার হলে বসেছে। মাথায় ‍টুপি, গায়ে ফতুয়া আর হাফ প্যান্ট পরে নাটোরের সিংড়া পৌর এলাকার শোলাকুড়া ইসলামিয়া আলিম মাদ্রাসাকেন্দ্রে দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করেছে শারীরিক প্রতিবন্ধী রাসেল মৃধা।

আজ বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর বেলা সাড়ে ১১টার দিকে সিংড়া পৌর এলাকার শোলাকুড়া ইসলামিয়া আলিম মাদ্রাসাকেন্দ্রে পরিদর্শনে গিয়ে লেখাপড়ার প্রতি রাসেলের প্রবল আগ্রহ দেখে মুগ্ধ হন উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলাম।

এদিকে রাসেল মৃধার বাবা আব্দুর রহিম মৃধা বলেন, লেখাপড়ার প্রতি ছেলের আগ্রহ দেখে দিনমজুরি করে পড়াশোনা করাচ্ছি। লেখাপড়া শিখে ছেলে একদিন আমাদের মুখ উজ্জ্বল করবে।

এ বিষয়ে শোলাকুড়া ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোর্তারফ হোসেন বলেন, রাসেল মৃধা এ বছর আমার প্রতিষ্ঠান থেকে দাখিল পরীক্ষায় অংশ নিয়েছে। বিগত পরীক্ষাগুলোতেও সে কৃতিত্বের সঙ্গে সাফল্য অর্জন করেছে।

তিনি আরও বলেন, আমরা আশাবাদী রাসেল এবারও ভালো ফলাফল করবে। লেখাপড়া শিখে প্রতিষ্ঠিত হয়ে দেশ ও জাতির সেবা করতে পারে সেজন্য সবার কাছে দোয়া কামনা করেন তিনি।

জানা গেছে, প্রতিবন্ধী রাসেল মৃধা সিংড়া পৌর শহরের শোলাকুড়া মহল্লার দিনমজুর আব্দুর রহিম মৃধার ছেলে ও শোলাকুড়া ইসলামিয়া আলিম মাদ্রাসার শিক্ষার্থী। অভাব-অনটনের মাঝেও প্রতিবন্ধী রাসেল মৃধার লেখাপড়ার প্রতি আলাদা স্পৃহা দেখে তার দরিদ্র বাবা-মা হাল ছাড়েননি।

অবশেষে তার উচ্চ শিক্ষার সেই স্বপ্ন আজ পূরণ হতে চলেছে। বিগত দিনে পিএসসি ও জেডিসি পরীক্ষায় সাফল্যের সঙ্গে উত্তীর্ণ হন অদম্য রাসেল মৃধা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *