দ্রুত সমাধানের আহ্বান মালয়েশিয়ায় বিদেশি কর্মী নিয়োগ প্রক্রিয়ায়

বাংলাদেশ breaking subled

নিউজ ডেষ্ক- মালয়েশিয়ায় বিদেশি কর্মী নিয়োগ প্রক্রিয়া দ্রুত সমাধানে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে দুটি শিল্প গ্রুপ।

২৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার পৃথক বিবৃতিতে মালয়েশিয়ার ন্যাশনাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এনসিসিআইএম) এবং মালয়েশিয়ান বিল্ডার্স

অ্যাসোসিয়েশন মালয়েশিয়া (এমবিএএম) বলেছে, শ্রমিক নিয়োগে ধীরগতির কারণে ব্যবসা পুনরুদ্ধারে মারাত্মক ব্যাঘাত ঘটছে। এনসিসিআইএমর সভাপতি সোহ থিয়ান

লাই কর্মদক্ষতা বাড়াতে এবং আবেদনের জন্য অপেক্ষার সময় কমিয়ে কার্যত একক অনলাইন সিস্টেমের মাধ্যমে দ্রুতসময়ে কর্মী নিয়োগ প্রক্রিয়া ত্বরান্বিত করার আহ্বান জানিয়েছেন।

লাই বলছেন, ব্যবসায়ী সম্প্রদায় এই সময়ের মধ্যে অধিক সংখ্যক বিদেশি কর্মী আবেদনের সাথে রাজ্যে আরও বেশি কর্মকর্তা নিয়োগে সরকারী সংস্থা, বিশেষ করে অভিবাসন বিভাগের সমন্বিত সমর্থন আরোও বাড়াতে হবে।

যদিও নিয়োগকর্তার সাক্ষাত্কার প্রক্রিয়া এবং ভিসা অনুমোদনের জন্য দীর্ঘ সময় নিয়োগ প্রক্রিয়ায় আরও বাধা সৃষ্টি করেছে। বিশেষ করে ক্লাং উপত্যকায় এটি ছয় সপ্তাহের কাছাকাছি সময় নিতে পারে।

সোহ বলেন, নিয়োগকর্তারা বুঝতে পারছেন না কেন এত দীর্ঘ সময় লাগছে। যখন বেশিরভাগ তথ্য ইতিমধ্যেই অভিবাসন বিভাগের সিস্টেমে ছিল।

তিনি আরও বলেন, ফ্লাইটের অভাব শ্রমিকদের আগমনকেও প্রভাবিত করছে। স্থানীয় এয়ারলাইনগুলোকে উৎস দেশগুলোর জন্য তাদের ফ্লাইট ফ্রিকোয়েন্সি বাড়ানোর অনুমতি দেওয়া হবে। এমনটি আশা করছেন তিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *