ঢাকায় সমাবেশ করা হবে যে কোনো মূল্যে: আব্বাস

বাংলাদেশ led

নিউজ ডেষ্ক- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, আমরা যেকোনো মূল্যে আগামী ১০ ডিসেম্বর ঢাকায় সমাবেশ করব। এখানে সরকার যদি বাধা দিতে আসে সেই দায়-দায়িত্ব সরকারের, আমাদের নয়। তিনি বলেন, আমাদের দায়িত্ব হলো সভা-সমাবেশ সফল করা। সেখান থেকে হয় পতন না হয় সূচনা করব, এটাই হলো আমাদের আজকের সভার দৃঢ় প্রত্যয়। মঙ্গলবার (২৫ অক্টোবর) বিকেলে রাজধানী নয়াপল্টনে এক যৌথ সভার শেষে এসব কথা বলেন মির্জা আব্বাস। আগামী ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশকে সফল করার জন্য এই সভার আয়োজন করা হয়।

মির্জা আব্বাস বলেন, আমরা সম্পূর্ণ শান্তিপূর্ণ এবং গণতান্ত্রিকভাবে আগামী ১০ ডিসেম্বর ঢাকায় সমাবেশ করতে চাই। এখানে যদি কেউ বাধা দিতে আসে সেই দায়-দায়িত্ব সরকারের। আমাদের দায়িত্ব হলো সমাবেশ সফল করা। আর আজকের এই সভা থেকে সরকার পতনের সূচনা করব, এটাই হলো আমাদের দৃঢ় প্রত্যয়। এ সময় তিনি সরকারের উসকানিমূলক কথায় পা না দেয়ার জন্য নেতার্মীদের সতর্ক করেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেন, আজকে একটি সফল সভা হয়েছে। এই সভার মাধ্যমে ইঙ্গিত পাচ্ছি আমাদের সমাবেশ মহাসমাবেশে রূপান্তরিত হবে। সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আমাদের চলমান আন্দোলনে সাংবাদিক ভাইয়েরা সহযোগিতা করেছেন। আগামী ১০ ডিসেম্বরসহ সামনের যে সংগ্রাম রয়েছে তাতেও সহযোগিতা করবেন বলে আশা করি।

নোমান বলেন, আমরা দৃঢ়ভাবে বলতে চাই এ সরকারের পতন না হওয়া পর্যন্ত আমাদের চলমান গণতান্ত্রিক আন্দোলন অব্যাহত থাকবে। সরকারের পতনের যে আন্দোলন এ আন্দোলন বিজয়ের মুখোমুখি। জয় আমাদের হবে ইনশাআল্লাহ। এ প্রত্যাশা আমাদের রয়েছে।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমানুল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, বিএনপি নেতা ড. আসাদুজ্জামান রিপন, ফজলুল হক মিলন, কামরুজ্জামান রতন, মীর সরাফত আলী সপু, মীর নেওয়াজ আলী, আবদুস সাত্তার পাটোয়ারি, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *