জাতির জন্য হুমকি গভীর রাতেও শিক্ষার্থীদের হাতে মোবাইল

বাংলাদেশ breaking subled

নিউজ ডেষ্ক- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, গভীর রাতেও শিক্ষার্থীদের হাতে মোবাইল জাতির জন্য হুমকি। বিশ্ববিদ্যালয় পর্যায়ে গবেষণা না হলে ভবিষ্যতে দেশে মেধার ঘাটতি দেখা দেবে। এ সময় জাতিকে মেধাশূন্য হওয়ার হাত থেকে রক্ষা করতে রাত ১২টার পর ইন্টারনেট সেবা বন্ধ রাখার পরামর্শ দেন মন্ত্রী। শনিবার (৮ অক্টোবর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রাত ১২টার পর ইন্টারনেট সেবা বন্ধ প্রসঙ্গে মুক্তিযুদ্ধমন্ত্রী বলেন, গবেষণা না হলে ভবিষ্যতে মেধার সংকট দেখা দেবে। এমনকি এখন প্রযুক্তির কারণে শিশুরা বই থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। তবে যারা বিদেশের সঙ্গে ব্যবসা করেন, তাদের জন্য বিশেষ ব্যবস্থা থাকতে পারে। প্রযুক্তির মাধ্যমে চলা মিথ্যাচার ও অপপ্রচার নিয়ন্ত্রণে না থাকলে দেশে সুস্থ জীবনযাপন করা খুব কঠিন হবে।

যদি এরকম চলতে থাকে তাহলে জাতি মেধাশুন্য হয়ে পড়বে উল্লেখ করে আ.লীগের এই নেতা বলেন, আমাদের সময় আমরা লাইব্রেরিতে যেতাম, লেখাপড়ার জন্য উৎসাহ ছিল। বর্তমানে সবকিছু মোবাইলে পাওয়া যায় বলে গভীর রাত পর্যন্ত ছেলেমেয়েরা এসব চালায়। লেখাপড়া রেখে ছেলেমেয়েরা যেভাবে মোবাইল নিয়ে গভীর রাত পর্যন্ত বসে থাকে সেটি জাতির জন্য খুবই হুমকিস্বরূপ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *