চরম দুর্ভোগে মানুষ, রাজধানীতে একাধিকবার লোডশেডিং

বাংলাদেশ breaking subled

নিউজ ডেষ্ক- জাতীয় গ্রিডে বিদুৎ বিপর্যয়ের পর থেকে রাজধানীতে এখন মধ্যরাত সহ সকাল থেকে লোডশেডিং হচ্ছে। একই অবস্থা দেশের প্রায় সব জেলাগুলোতে। চলমান তাপপ্রবাহের মধ্যে বয়ে চলছে গরম, এরমধ্যে বিদ্যুৎ না থাকায় চরম ভোগান্তিতে পড়েছে মানুষ। শনিবার (৮ অক্টোবর) দিনগত মধ্যরাতে রাজধানীর অনেক এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়ে। মধ্যরাতে বিদ্যুতের এ আসা-যাওয়ায় ক্ষোভ প্রকাশ করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করেছেন অনেকেই।

এছাড়া রবিবার সকাল থেকেও রাজধানীর একাধিক এলাকায় লোডশেডিং শুরু হয়েছে। রাজধানীর ফার্মগেট এলাকার বাসিন্দা ফারজানা বেগম জানান, সন্ধ্যার পর থেকে ৬ বার বিদ্যুৎ গেলো। রাজধানীর মোহাম্মদপুর শেখেরটেক এলাকায় শনিবার দিনে লোডশেডিং হলেও আবার মধ্যরাতেও লোডশেডিং শুরু হয়েছে। এছাড়া রবিবার সকালে কিছু জায়গায় একাধিকবার ঘণ্টাব্যাপী লোডশেডিং হচ্ছে। শেখেরটেক এলাকার মুশফিকুর রহমান বলেন, জাতীয় গ্রিডে বিদুৎ বিপর্যয়ের আগে একবার করে বিদুৎ যেত। এখন কয়েকবার করে যাচ্ছে। যা চরম দুর্ভোগে পড়তে হচ্ছে আমাদের।

এদিকে, রাজধানীর বাড্ডা এলাকায় রাত দেড়টার দিকে বিদ্যুৎ চলে যায়। সরকারি ছুটির দিন হওয়া সত্ত্বেও বাড্ডা, রামপুরা, বনশ্রী এলাকায় দিনে তিনবার লোডশেডিং হয়েছে বলে এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে। রাজধানীর মুগদা ও মানিকনগর এলাকায়ও একই অবস্থা।
মুগদা এলাকার বাসিন্দা লুৎফর রহমান জানান, রাত দেড়টার সময় লোডশেডিং শুরু হয়েছে। দিনেও বেশ কয়েকবার লোডশেডিং হয়।

বনশ্রী এলাকার শেখ কলিমুল্লা জানান, গভীর রাতে বিদ্যুতের আসা-যাওয়ায় ভোগান্তি চরমে। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষর নজরে আশা উচিত বলে মনে করি। নতুন বাজারের শিবলী নোমান জানান, কয়েকদিন ধরেই প্রতিদিন মধ্যরাতে রুটিন করে বিদ্যুৎ চলে যাচ্ছে। এটা আমাদের জন্য কতটা অসহনীয় আর অমানবিক, একবার ভাবুন!

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *