খালেদাকে আবার জেলে পাঠিয়ে দেবো বাড়াবাড়ি করলে: শেখ হাসিনা

বাংলাদেশ breaking subled

নিউজ ডেষ্ক- প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি যদি বেশি বাড়াবাড়ি করে তাহলে বেগম খালেদা জিয়াকে আবার জেলে পাঠিয়ে দেয়া হবে। তিনি বলেন, তার ভাই-বোন আমার কাছে আবেদন নিয়ে এসেছিল বলে মানবিকতা দেখিয়েছিলাম। আজ বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জেলহত্যা দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার ১০ বছরের জেল হয়েছে। হ্যাঁ, অসুস্থ, বয়োবৃদ্ধ, তার বোন, ভাই, বোনের জামাই আমার কাছে এসেছে, আবেদন করেছেন, আমরা তার সাজাটা স্থগিত করে তাকে বাড়িতে থাকার সুযোগটা দিয়েছি। মানবিক কারণেই দিয়েছি। কিন্তু বেশি বাড়াবাড়ি করলে, যদি ওরা বেশি বাড়াবাড়ি করে, বিএনপি যদি বেশি বাড়াবাড়ি করে, বেশি বাড়াবাড়ি করলে আবার জেলে পাঠিয়ে দেবো।

বিএনপিকে ছাড় দেওয়া হবে না হুঁশিয়ার করে শেখ হাসিনা বলেন, অবৈধ সরকার, ক্ষমতা দখলকারীর দ্বারা গঠিত অবৈধ দলগুলো আজকে খুবই লাফালাফি করে, খুব ভালো কথা। আমরা বলেছি শান্তিপূর্ণ মিছিল, মিটিং করো, আমরা কিছুই করবো না। কিন্তু ঐ যে লাঠিসোটা নিয়ে এসে ভাবসাব দেখানো, আর যদি একটা মানুষের গায়ে হাত দেয়, আমরা ছাড়বো না।

এ সময় তিনি বলেন, খন্দকার মোশতাক ও জিয়াউর রহমানের নির্দেশ ও পরিকল্পনাতেই ৩ নভেম্বরের হত্যাকাণ্ড হয়েছিল। অবৈধভাবে ক্ষমতা দখলকারী জিয়াউর রহমানের হাতে তৈরি দল বিএনপিও অবৈধ। প্রধানমন্ত্রী অভিযোগ করে বলেন, এই দলটি শুধু দেশ নয়, রাজনীতিকে ধ্বংস করেছে। মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করতেই জাতীয় চার নেতাকে হত্যা করেছিল ঘাতকরা। যারা বঙ্গবন্ধুর অবর্তমানে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়ে জাতির জন্য বিজয় ছিনিয়ে এনেছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *