কপাল খুলল জেলের, এক মাছ ৮ লাখ

দেশজুড়ে breaking subled

নিউজ ডেষ্ক- পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলার চরের শুঁটকি পল্লীর জেলেদের জালে ধরা পড়েছে মহামূল্যবান একটি সামুদ্রিক তেলে ভোলা বা ভোল মাছ। ভোল মাছটির ওজন ২৮ কেজি। এই মাছটি বিক্রি হয়েছে আট লাখ টাকায়। গত বৃহস্পতিবার রাতে আলোরকোলে নিলাম ডাকের মাধ্যমে মাসুম মিয়া নামের খুলনার এক মৎস্য ব্যবসায়ী মাছটি কিনে নেন।

খোঁজ নিয়ে জানা গেছে, সামুদ্রিক ভোল মাছের ফুঁস ফুঁস থেকে সার্জিক্যাল রোপ তৈরি করা হয়। বিদেশে এই মাছ দিয়ে তৈরি হয় দামি সুফ। এ ছাড়া এই মাছ উচ্চপুষ্টিগুণ সমৃদ্ধ। মানবদেহের নানা রোগ নিরাময়ে এই মাছ খুবই কার্যকর। তাই এতো দামি এই ভোল মাছ।

বনবিভাগ সূত্র জানায়, গত বুধবার সকালে আলোরকোলের সবুর সিকদারসহ কয়েকজন জেলে ট্রলার নিয়ে বঙ্গোপসসাগরে মাছ ধরতে যান। সন্ধ্যার দিকে জাল তোলার পর অন্যান্য মাছের সঙ্গে মহামূল্যবান তেলে ভোলা মাছটি ওঠে আসে। ওই জেলেরা সন্ধ্যায় মাছটি নিয়ে আলোরকোলে ফেরেন। ২৮ কেজি ওজনের মাছটি ১০ লাখ টাকা মূল্য নির্ধারণ করে রাতে নিলামে ওঠানো হয়। শেষ পর্যন্ত ৮ লাখ টাকায় বিক্রি হয় মাছটি।

দুবলার চরের ফিশারমেন গ্রুপের সভাপতি কামাল উদ্দিন আহমেদ জানান, রামপালের জেলে সবুর সিকদারের জালে ভোল মাছটি ধরা পড়ে। ২৮ কেজি ওজনের মাছটি আট লাখ টাকায় নিলামে বিক্রি হয়েছে। মূল্যবান এই ভোল মাছ তেমন একটা দেখা মেলেনা। মৌসুমে হয়তো দু একটি ধরা পড়ে। গতবছর শুঁটকি মৌসুমে দুটি ভোল মাছ পেয়েছিলেন জেলেরা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *