এবার তরুণদের পালা, সিনিয়রদের যুগ শেষ: সোহান

খেলা breaking subled

নিউজ ডেষ্ক- ক্রিকেট বিশ্বে ‘পঞ্চপাণ্ডব’ নামে পরিচিত মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম এবং মাহমুদুল্লাহ রিয়াদ। তবে সময় ফুরিয়ে এসেছে পঞ্চপাণ্ডবের।‌ টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অনেক আগেই অবসর নিয়ে নিয়েছেন মাশরাফি বিন মোর্তজা। কিছুদিন আগেই টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন বর্তমান ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল।

তার পথেই হেঁটেছেন তারা আরেক বন্ধু মুশফিকুর রহিম। এবার বাংলাদেশ টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন সিনিয়র ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদ। পঞ্চপাণ্ডবের মধ্যে এখন শুধু বাকি রয়েছেন সাকিব আল হাসান। পঞ্চপাণ্ডবের দিনশেষে এখন লিটন, মুস্তাফিজ, সোহানদের হাত ধরে নতুন যুগে প্রবেশ করছে বাংলাদেশের ক্রিকেট।

আর সেটি স্মরণ করে দিলেন বাংলাদেশ টি-টোয়েন্টি দলের সহ অধিনায়ক নুরুল হাসান সোহান। সিনিয়রদের অনুপস্থিতিতে সামনের সিরিজ ও টুর্নামেন্টগুলোতে তরুণদের দায়িত্ব নেওয়ার কথা মনে করিয়ে দিলেন টি-টোয়েন্টির সহ-অধিনায়ক নুরুল হাসান সোহান।

গতকাল সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি বলেন, “আমাদের অভিজ্ঞ যারা আছেন তাদের অবদান আমাদের ক্রিকেটের প্রতি অন্যরকম। ওনারা আমাদের অনেক দূর নিয়ে গেছে। এখন আমরা যারা আছি আমাদের কাজ হলো এই অবস্থা থেকে আরও এগিয়ে যাওয়া।”

তিনি আরও বলেন, “আমরা অনেকেই হয়তো ৫-৬ বছর ধরে খেলেছি, অনেক বেশি পরিণতও সবাই। প্রিমিয়ার লিগে অনেক ম্যাচ খেলেছে। বিশ্বকাপ হয়তো অনেকের জন্য প্রথম। বাংলাদেশের জন্য আমরা সবাই জিততেই নামি। এ জিনিসটা (তরুণ দল) খুব বেশি প্রভাব ফেলবে না। দল হিসেবে আমরা যদি খেলতে পারি, আগে থেকে ফল নিয়ে না ভেবে যদি প্রক্রিয়াটা অনুসরণ করতে পারি, তাহলে ভালো কিছু হবে।”

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *