আমি হৃদয় দিয়ে চিনি নেইমারকে: মেসি

খেলা breaking subled

নিউজ ডেষ্ক- জনপ্রিয় ফুটবলে ব্রাজিল-আর্জেন্টিনার কথা বললে সবার আগে দ্বৈরথ, উত্তাপ, রোমাঞ্চ এই শব্দগুলোই যেন ঘুরেফিরে আসে। দুই দলের খেলায় পুরো পৃথিবী দুই ভাগে বিভক্ত হয়ে পড়ে। দুই দলের ম্যাচ ঘিরে মারামারি, হাতাহাতি থেকে শুরু করে খুনোখুনি পর্যন্তও হতে পারে। সবাই যখন এই দুই দেশকে নিয়ে মারামারি, হাতাহাতি, খুনোখুনি করে সেখানে দুই দলের সেরা দুই তারকার ভাবনাটা ভিন্ন।

সমর্থকেরা যতই নিজেদের মধ্যে মারামারি-হানাহানি করুক মেসি-নেইমার কিন্তু একে অন্যকে ভাই ও বন্ধুই ভাবেন। মেসি-নেইমারের বন্ধুত্বের গল্প পুরো বিশ্বই জানে। দুই তারকা সাবেক ক্লাব বার্সেলোনায় এক সঙ্গে চার বছর কাটিয়েছেন। সেখানে দুজনের মাঝে গড়ে ওঠে বন্ধুত্ব। এরপর নেইমার স্পেন ছেড়ে ফ্রান্সে পাড়ি জমালেও তাদের মধ্যে বন্ধুত্বের কমতি দেখা যায়নি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে দুজনে মধুর সম্পর্কের রসায়ন। গত ২০১৩ সালে সান্তোস থেকে বার্সেলোনায় নেইমারের যোগ দেয়ার মধ্য দিয়ে শুরু মেসি-নেইমার বন্ধুত্বের। অল্প সময়ের মধ্যে ইউরোপীয় ফুটবলে নিজেদের দাপট প্রতিষ্ঠা করেন তারা। পরের প্রায় এক দশক নানা চড়াই-উতরাই পেরিয়ে সে বন্ধুত্ব এখনও অটুট রয়েছে।

এদিকে বার্সেলোনার পর দুই তারকাই এখন খেলছেন প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি)। গুঞ্জন আছে, নেইমারের প্ররোচনায়ই প্যারিসে পাড়ি জমিয়েছেন আর্জেন্টাইন মহাতারকা। গত মৌসুমে খারাপ পারফর্ম্যান্সের কারণে ভক্তদের মন জয় করতে পারেননি দুজনের কেউই। চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ার পর ক্লাবের দর্শকদের দুয়োধ্বনি শুনতে হয়েছে উভয়কেই। বড্ড খারাপ সময় সময়েও দুজনই দুজনের পাশে ছিলেন। সাহস যুগিয়েছিলেন।

এর আগে গত কোপা আমেরিকায় ব্রাজিলকে হারিয়ে প্রথমবার দেশে হয়ে বড় কোন শিরোপা জিতেন মেসি। বর্নাঢ্য ক্যারিয়ারে এমন স্মরণীয় মুহূর্তেও বন্ধু নেইমারকে স্বান্তনা দিতে ভুলেননি আর্জেন্টাইন অধিনায়ক। মেসি নিজে গিয়েই তখন ব্রাজিলিয়ান তারকাকে মনোবল বাড়াতে উৎসাহ দেন। তাদের দুজনের বন্ধুত্ব যে এখন আরও পোক্ত হয়েছে তা কিছুদিন আগেই নেইমারের বক্তব্যে স্পষ্ট।

মেসির সঙ্গে সম্পর্ক নিয়ে নেইমার একবার বলেছিলেন, তারা বন্ধু ও ভাইয়ের মতো। আর মেসি পিএসজিতে এসে তার সেই হারানো ভাইকেই যেন খুঁজে পেয়েছেন! নেইমারের সেই বক্তব্যের পর এবার মেসি তাদের অফুরন্ত ভালোবাসার বহিঃপ্রকাশ করলেন। ব্রাজিলিয়ান পোষ্টারবয়কে নিজের হৃদয় দিয়ে চেনার কথাও বলেন তিনি।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জ্যামাইকার বিপক্ষে মুখোমুখি হওয়ার আগে ৩৫ বছর বয়সী এ আর্জেন্টাইন তারকা বলেন, নেইমার ও আমি একে অপরকে হৃদয় দিয়ে চিনি। বার্সায় তার সঙ্গে সময়টা খুব ভালো উপভোগ করেছি। বার্সায় উপভোগ্য সময়টা আরও দীর্ঘ হলে খুশি হতাম, তবে সময় আমাদের প্যারিসে একত্র করেছে।

এদিকে মেসি বার্সায় থাকাকালীন পুনরায় ক্যাম্প ন্যুতে নেইমারকে ফেরাতে চেয়েছিলেন। শেষ পর্যন্ত তা আর আলো দেখেনি। তবে নেইমারের বার্সায় ফেরা না হলেও মেসি ঠিকই পিএসজিতে চলে যান। যেখানে দুজন বেশ সুখে আছেন বলে জানিয়ে মেসি বলেন, আমরা প্যারিসে আবার একত্র হয়েছি। একসঙ্গে আমরা বেশ আনন্দে আছি। তার সঙ্গে খেলতে ও দিন কাটাতে আমি ভালোবাসি। নেইমার অসাধারণ খেলোয়াড়। তার সঙ্গে প্রত্যেকদিন কাজ করে আনন্দও পাওয়া যায়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *