আমি তাদের দিকে তাকালেই উড়ে যাবে: শামীম ওসমান

বাংলাদেশ breaking subled

নিউজ ডেষ্ক- গতকাল রাতে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, আমাকে নিয়ে অনেকেই নানান খারাপ কথা বলে। তাদের দিকে আমি তাকালেই উড়ে যাবে। কিন্তু কিছু বলি না। ধৈর্য্য ধরার চেষ্টা করি। আমাকে যত গালি দেবে, আমার তত পাপ কমবে। গতকাল রবিবার ৯ অক্টোবর রাতে শহরের জামতলা এলাকায় কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সীরাতুন্নবী (সা.) সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।

নারায়ণগঞ্জ জেলা শাখা ‘আহলে সুন্নাত ওয়াল জামায়াত পরিষদ’ এ সম্মেলনের আয়োজন করে। এ সময় শামীম ওসমান বলেন, পৃথিবী কয়দিন থাকবে জানি না। শুধু একটা জিনিস জানি। আমি আপনি কেউ থাকবো না। মরেই যেহেতু যাবো, এত বাহাদুরি কিসের? কিসের এত বড় বড় কথা? কার জবাব কে দেবে। আমার জবাব তো আমাকেই দিতে হবে। কেন জানি মনে হয়, বেশিদিন বাঁচবো না। আমি সবার কাছে ক্ষমা চাই। আমাকে ক্ষমা করে দেবেন।

তিনি আরও বলেন, আপনারা আমার জন্য দোয়া করবেন। বিশ্বাসের সম্পর্ক আল্লাহর জন্য তৈরি সম্পর্ক। এখানে আওয়ামী লীগ, বিএনপি, হেফাজত, খেলাফত কিছু নেই। এটা এক ভাইয়ের সঙ্গে আরেক ভাইয়ের সম্পর্ক। আমি এ সম্পর্ক মৃত্যুর আগ পর্যন্ত রাখতে চাই। মৃত্যুর পর যদি একটু হাতটা ওঠে, এটা অনেক বড় ব্যাপার।

তিনি বলেন, সারাদিন নামাজ পড়লাম, রোজা রাখলাম- এমন কিছু নেই ইসলামে যা পলন করি না। বাসায় গিয়ে বাবা মায়ের সঙ্গে খারাপ ব্যবহার করলাম। আপনার কি থাকলো কিছু? কিছু থাকবে না। খুব সহজ আবার খুব কঠিন। কোনো সন্তান মায়ের দিকে মহব্বতের সঙ্গে তাকালে সেটার সওয়াব অনেক।

তিনি আরও বলেন, আজকেও আমি আব্বা-আম্মার কবরে, ভাইয়ের করবে গিয়েছিলাম। সেখানে গিয়ে প্রায়ই দোয়া-দুরুদ পড়ি। যাদের মা-বাবা আছে, তারা বুঝবেন না। মানুষের সঙ্গে ভালো ব্যবহার করে আল্লাহকে সন্তুষ্ট করে মরার চেষ্টা করা উচিত। যত শোকরিয়া করবেন, তত শান্তি পাবেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *