আওয়ামী লীগ বিএনপির মতো ভিক্ষার মনোবৃত্তি নিয়ে দেশ চালায় না: কৃষিমন্ত্রী

রাজনীতি breaking subled

নিউজ ডেষ্ক- এবার কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, ক্ষমতায় থাকতে ভিক্ষার মনোবৃত্তি নিয়ে বিএনপি দেশ চালিয়েছিল। কারণ তাদের সময়ের অর্থমন্ত্রী সাইফুর রহমান বলে বেড়াতেন যে, খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হলে বিদেশি সাহায্য পাওয়া যাবে না। অন্যদিকে আওয়ামী লীগ কারও ওপর নির্ভরশীল নয়। বিএনপির মতো ভিক্ষার মনোবৃত্তি নিয়ে দেশ চালায় না।

গতকাল মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর বিকেলে রাজধানীর গ্রিন রোড স্টাফ কোয়ার্টার মাঠে ধানমন্ডি, কলাবাগান ও নিউ মার্কেট থানাধীন বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় কৃষিমন্ত্রী বলেন, ২০০১ সালে একটি নীলনকশার নির্বাচনের মাধ্যমে বিএনপি ক্ষমতায় এসেছিল। ধর্মান্ধ, স্বাধীনতাবিরোধী শক্তি জামায়াতকে সঙ্গে নিয়ে ক্ষমতায় এসে ধর্মীয় সংখ্যালঘু ও আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর বিএনপি মধ্যযুগীয় কায়দায় ঝাঁপিয়ে পড়ে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে তারা (বিএনপি-জামায়াত) চরম নির্যাতন ও হত্যাকাণ্ডের পথ বেছে নিয়েছিল। তাদের এই অত্যাচার-নির্যাতনের ইতিহাস আরব্য রজনীর গল্পের মতো এক হাজার এক রাতেও বলে শেষ করা যাবে না।

এ সময় প্রধানমন্ত্রীর সাম্প্রতিক ভারত সফরকে খুবই ফলপ্রসূ উল্লেখ করে মন্ত্রী বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের অমীমাংসিত সমস্যার বেশিরভাগই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাধান করেছেন। তার নেতৃত্বেই অচিরে তিস্তা নদীর পানি বণ্টন চুক্তিও সম্পন্ন হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *