২৪ ঘণ্টায় পুলিশের ইচ্ছায় যানজটমুক্ত শহর, স্বস্তি ফিরেছে নগরবাসীর মাঝে

বাংলাদেশ

এবার নারায়ণগঞ্জ শহরে যানজট নিয়ন্ত্রণে রাখতে ও ফুটপাত হকারমুক্ত করতে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। এতে চলাচল করতে নগরবাসীর মাঝে ফিরেছে স্বস্তি। গতকাল মঙ্গলবার ৫ এপ্রিল সকাল থেকে নগরীর বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন পুলিশ সদস্যরা।

প্রতিটি এলাকার গলিতে চেকপোস্ট বসিয়ে অটোরিকশা, ব্যাটারিচালিত রিকশাসহ নিষিদ্ধ যানবাহন নগরীতে প্রবেশে বাধা দেওয়া হয়। পবিত্র রজমান মাসে যানজটমুক্ত থাকবে নারায়ণগঞ্জ। জেলা পুলিশের এ ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যে বদলে গেছে শহরের দৃশ্যপট। যানজটের শহর আখ্যা পাওয়া নারায়ণগঞ্জ শহর এখন সম্পূর্ণ যানজটমুক্ত।

মাত্র ২৪ ঘণ্টায় যানজটমুক্ত নারায়ণগঞ্জ গড়ার ঘোষণায় অভাবনীয় সফলতা দেখাতে সক্ষম হয়েছে জেলা পুলিশ। গতকাল সকাল থেকেই ফুটপাতে যেন হকার বসতে না পারে সেজন্য বিশেষ টহলের ব্যবস্থা করা হয়। পুলিশের এসব উদ্যোগে সকাল থেকে একেবারে ফাঁকা দেখা গেছে শহর। প্রতি বছর এমনকি গত বছর করোনা মহামারির সময়েও নগরীতে ব্যাপক যানজটে নাকাল হয়ে পড়েছিল নগরবাসী।

এবার সে কথা মাথায় রেখে রমজান মাসকে কেন্দ্র করে বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে জেলা পুলিশ। এ ব্যাপারে ট্রাফিক পুলিশের টিআই ইমরান জানান, কোনো ব্যাটারি চালিত অটোরিকশা বা নিষিদ্ধ যানবাহন নগরীতে প্রবেশ করবে না। ফুটপাতে যত্রতত্র পার্কিং একেবারেই বন্ধ। সকাল থেকে যানজটমুক্ত পরিবেশে নগরবাসী চলাচল করছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *