২০০ লোক নিয়ে ২ কোটি মানুষের ঢাকায় বিক্ষোভ করে বিএনপি: তথ্যমন্ত্রী

রাজনীতি

নিউজ ডেষ্ক- সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘ঢাকা শহরে দুই কোটি মানুষ বসবাস করে।

তার মধ্যে দুইশ লোক নিয়ে বিএনপি ঢাকায় যেভাবে বিক্ষোভ করে, তাতেই বোঝা যায়, তারা আসলে কতটুকু আন্দোলন করতে পারবে।’ মন্ত্রী মঙ্গলবার (২৬ এপ্রিল) তিনি বলেন, ‘এ ঈদের পরে, আগামী ঈদের পরে’ আন্দোলনের এমন দিনক্ষণ বিএনপি আগেও দিয়েছে।

এজন্য আমাদের অপেক্ষা করতে হবে, বিএনপি আসলে আন্দোলন করতে পারবে কি না। এ অনুষ্ঠান শেষে ‘ঈদের পরে বিএনপির আন্দোলনের ঘোষণা’ হতে পারে বলে বিএনপি নেতাদের দেওয়া বক্তব্যের প্রসঙ্গ টেনে সাংবাদিকদের করা এক প্রশ্নের উত্তরে হাছান মাহমুদ এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, সরকারের যদি ভুলত্রুটি থাকে, সেগুলো বিএনপি তুলে ধরুক। তাদের আন্দোলন শুধু তারেক রহমানের শাস্তি বাতিল আর খালেদা জিয়ার চিকিৎসার মধ্যে সীমাবদ্ধ। এটা থেকে তারা বেরিয়ে আসুক, এটাই কামনা করি। আশা করি, তারা জনগণের বিষয় নিয়ে কথা বলবে, সরকারের ভুলত্রুটি থাকলে সেগুলো তুলে ধরবে।’

নিউমার্কেটের ঘটনা নিয়ে বিএনপির বক্তব্য প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, ‘ওই সংঘর্ষের ঘটনায় বিএনপির স্থানীয় নেতারা যে ঘি ঢেলেছে, পুলিশের কাছে সেই তথ্য আছে। যে দুই দোকান কর্মচারীর মধ্যে বচসা, সেই দুই দোকানের মালিক বিএনপি নেতা। এ বচসা ঘটানোর পেছনে দুরভিসন্ধি আছে কি না, সেটি তো অবশ্যই খুঁজে বের করতে হবে। তবে নিউমার্কেটের ঘটনায় যারাই যুক্ত থাকুক না কেন, যে দলের বা যে মতেরই হোক, তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *