সিলেট জেলা বিএনপির সম্মেলন শেষ, সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা

রাজনীতি

সিলেট জেলা বিএনপির সম্মেলন পরবর্তী কাউন্সিলরদের ভোটে সভাপতি পদে কেন্দ্রীয় যুবদলের সাবেক সহ সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী এবং সাধারণ সম্পাদক পদে সাবেক ছাত্রদল সভাপতি অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী বিজয়ী হয়েছেন।

মঙ্গলবার (২৯ মার্চ) বেলা দেড় টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ পরবর্তী গণনায় গননা শেষে ফলাফল ঘোষনা করেন নিবাচন কমিশনের চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল গফফার। তিনি বলেন, সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ৮৬৮ ভোট পেয়ে নিবাচিত হয়েছেন।

তার প্রতিদ্বন্দ্বি আবুল কাহের শামীম পেয়েছেন ৬৭৫ ভোট। সাধারণ সম্পাদক পদে বিজয়ী এমরান আহমদ চৌধুরী। তিনি পেয়েছেন ৭৯৮ ভোট। তার প্রতিদ্বন্দ্বি আলী আহমদ পেয়েছেন ৫৭৪ ভোট। এছাড়া অপর দুই প্রার্থী আফম কামাল ৭২ ও আব্দুল মান্নান ৮১ ভোট। এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে ৬২৩ ভোট পেয়ে শামীম আহমদ নির্বাচিত হয়েছেন। প্রতিদ্বন্দ্বি মুজিবুর রহমান পেয়েছেন ৪৬৮ ভোট।

এছাড়া লোকমান আহমদ পেয়েছেন ৪৩৯ ভোট। সম্মেলন পরবর্তী কাউন্সিলররা গোপন ব্যালটের মাধ্যমে শীর্ষ ৩টি পদে নেতৃত্ব নির্বাচন নির্বাচন করেন। এরআগে সকাল সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়। নির্বাচন কমিশনের তথ্যমতে, মোট ১ হাজার ৮১৮ জন কাউন্সিলরের মধ্যে ভোট দিয়েছেন ১ হাজার ৫৬০ জন।

সকাল সাড়ে ১১টায় সম্মেলনের উদ্বোধন করেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা তাহসীনা রুশদির লুনা ও খন্দকার আব্দুল মুক্তাদির। প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।জেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গীরদারের সভাপতিত্বে ও বিএনপি সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলনের পরিচালনায় সমাবেশে এরপর অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন আব্দুল কাইয়ূম জালালী পংকী।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ডা. এনামুল হক চৌধুরী, খন্দকার আব্দুল মুক্তাদির, তাহসিনা রুশদীর লুনা, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. শাখাওয়াত হাসান জীবন, সহ ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় সদস্য সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী, ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা ও আবুল কাহের চৌধুরী শামীম। সিলেট জেলা বিএনপির কাউন্সিলে ৩ পদে লড়েছেন ৯ জন। সভাপতি পদে আব্দুল কাইয়ুম চৌধুরী ও আবুল কাহের চৌধুরী (শামীম)। সাধারণ সম্পাদক পদে আ. ফ. ম কামাল, আলী আহমদ, অ্যাডভোকেট ইমরান আহমদ চৌধুরী ও মো. আব্দুল মান্নান। সাংগঠনিক সম্পাদক পদে অ্যাডভোকেট এম মুজিবুর রহমান মুজিব, লোকমান আহমদ ও মো. শামিম আহমদ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *