শ্রীলঙ্কার নৌঘাঁটি এখন বিক্ষোভকারীদের টার্গেট

আন্তর্জাতিক

নিউজ ডেষ্ক- চরম অর্থনৈতিক সংকটের মধ্যে থাকা শ্রীলঙ্কায় সরকার পতন আন্দোলন হুট করেই সহিংস হয়ে উঠেছে। মাহিন্দা রাজাপাকসে দেশটির প্রধানমন্ত্রী পদ থেকে সরে দাঁড়ানোর পরেও দেশটিতে বিক্ষোভ এখনও থামেনি। তার পদত্যাগের পর সহিংসতায় একজন সরকার দলীয় এমপিসহ কমপক্ষে ৭ জন মারা গেছে। আহত হয়েছে দুই শতাধিক মানুষ।

মানুষজন কারফিউ ভেঙে রাজধানী কলম্বোতে জড়ো হয়েছেন। প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের পদত্যাগের দাবিতে রাস্তায় নেমেছেন তারা। এদিকে দেশটিতে লুটপাট, সরকারি সম্পত্তি ভাঙচুর বা অন্যের ওপর হামলা করতে দেখলে নিরাপত্তা বাহিনীকে গুলি চালানোর নির্দেশ জারি করেছে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়।

সরকারবিরোধী বিক্ষোভকারীরা প্রেসিডেন্টের ভবন অবরোধ করে প্রেসিডেন্টের পদত্যাগের দাবিতে স্লোগান দিচ্ছে। গোতাবায়ার পদত্যাগ না করা পর্যন্ত বিক্ষোভ থামবে না বলে জানিয়েছেন তারা।

এদিকে বিক্ষোভকারীরা শ্রীলঙ্কার উত্তর পূর্বে ত্রিঙ্কোমালির অত্যন্ত সুরক্ষিত নৌবাহিনীর একটি ঘাঁটির সামনে জড়ো হয়েছে। মাহিন্দা রাজাপাকসে তার পরিবারের সদস্যদের নিয়ে সেখানে আশ্রয় নিয়েছেন বলে খবর ছড়িয়ে পড়েছে। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ফুটেজে সেখানে বিপুল সংখ্যক বিক্ষোভকারীদের জড়ো হতে দেখা যাচ্ছে। সূত্র: বিবিসি

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *