শেহবাজ শরীফ হলেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক

নিউজ ডেষ্ক- পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মুসলিম লিগ-এন এর প্রধান নেতা শেহবাজ শরীফ। খবর: ডনের। সোমবার (১১ এপ্রিল) জাতীয় পরিষদের অধিবেশনে তার সঙ্গে প্রধানমন্ত্রী পদে প্রতিদ্বন্দ্বিতা করার কথা ছিল ইমরান খানের দল পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী শাহ মোহাম্মদ কোরেশির।

কিন্তু অধিবেশন শুরু হওয়ার কিছুক্ষণ পরই কোরেশি ঘোষণা দেন পিটিআইয়ের সব সদস্য জাতীয় পরিষদ থেকে পদত্যাগ করবেন এবং নতুন প্রধানমন্ত্রী নির্বাচনে অংশ নেবেন না। এর ফলে ১৭৪ জন আইনপ্রণেতাার ভোটে প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন তিনি। এদিকে ইমরান খান প্রধানমন্ত্রী থাকা অবস্থায় শেহবাজ শরীফ জাতীয় পরিষদের প্রধান বিরোধী দলীয় নেতা ছিলেন।

তার নেতৃত্বেই ইমরান খানকে প্রধানমন্ত্রীর পদ থেকে সরিয়ে দিতে একাট্টা হয় বিরোধী দলগুলো এবং বিরোধীরা শেহবাজকে প্রতিশ্রুতি দেয় তাকেই প্রধানমন্ত্রী বানাবেন। শেহবার শরীফ পাকিস্তানের সাবেক তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের আপন ছোট ভাই। ইমরান খান ক্ষমতায় আসার পর নওয়াজ বিদেশে নির্বাসিত জিবন-যাপন করছেন। ফলে তার ছোট ভাই শেহবাজ শরীফকে মুসলিম লিগ-এন এর প্রধান করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *