শিক্ষা কর্মকর্তার গলায় পড়ানো হলো জুতার মালা (ভিডিওসহ)

আন্তর্জাতিক

নিউজ ডেষ্ক- জেলা শিক্ষা কর্মকর্তার গলায় জুতার মালা দিয়ে ‘বরণ’ করার একটি ভিডিও ইতিমধ্যে সামাজিক যোগযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে। অভিবাবক অ্যাসোশিয়েশনের সদস্যরা তাকে এই জুতার মালা পরিয়ে দেন বলে ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস এক প্রতিবেদনে জানিয়েছে।

ভারতের লুধিয়ানায় জেলা শিক্ষা অফিসে গতাকাল (শুক্রবার) এই ঘটনাটি ঘটে বলে ওই প্রতিবেদনে বলা হয়েছে। লাখবীর সিং নামে ওই জেলা শিক্ষা কর্মকর্তা এই ঘটনার পর বিষয়টি নিয়ে পুলিশের কাছে অভিযোগ করেন।

অভিযোগে তিনি বলেন, “অভিভাবক অ্যাসোশিয়েশনের কয়েকজন সদস্য আমাকে সম্মাননা দিতে আসেন। প্রথমে অভিভাবক অ্যাসোশিয়েশনের সদস্যরা আমাকে ফুলের মালা পরিয়ে দেন। এর পর ছবি তোলার জন্য সবাই একসাথে দাঁড়ালে তারা ফুলের মালা পরানোর মধ্যেই হঠাৎ একটি জুতার মালা বের করে আমার গলায় পরিয়ে দেয়। যদিও বিষয়টি প্রথমে আমি বুঝতেই পারিনি।”

ভারতের সাংবাদিক মোহাম্মদ গাজ্জালী টুইটারে অনাকাঙ্খিত ওই ঘটনার ভিডিওটি শেয়ার করেছেন। ভিডিওর ক্যাপশনে তিনি লিখেন, অভিভাবক অ্যাসোশিয়েশনের সদস্যরা তাদের অভিযোগ আমলে না নেওয়ায় হতাশ হয়ে লুধিয়ানার জেলা শিক্ষা কর্মকর্তার গলায় বাধ্য হয়ে জুতার মালা পরিয়ে দেন। বিষয়টি বুঝার আগ পর্যন্ত তিনি হাসিমুখে ছবি তুলে যাচ্ছিলেন।

এ বিষয়ে অভিভাবক অ্যাসোশিয়েশনের প্রেসিডেন্ট রাজিনদর ঘাই জানান, “এক শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আমলে না নেওয়ায় প্রতিবাদ হিসেবে তারা এইভাবে প্রতিবাদ জানাতে বাধ্য হয়েছেন।”

তবে বিষয়টি স্থানীয়দের মাঝে জানাজানি হলে অনেকেই সমালোচনা করেন। স্থানীয়দের অনেকেই বলেন বিষয়টির সমাধান অন্যভাবেও দেওয়া যেত। তবে এভাবে দেওয়া উচিত হয়নি।

ভিডিও দেখতে ক্লিক করুন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *