শিক্ষার্থীদের ‘হাফ ভাড়া’ নিতে ইচ্ছুক রাইদা পরিবহন

বাংলাদেশ সর্বশেষ খবর

নিউজ ডেস্ক: রাজধানীর প্রগতি সরণিতে চলাচলকারী রাইদা পরিবহনের একটি বাসে অর্ধেক (হাফ) ভাড়া নিতে বলায় এক শিক্ষার্থীকে ঘাড় ধাক্কা দিয়ে বাস থেকে নামিয়ে দেয় বাসটির চালকের সহকারী। এ ঘটনায় রাজধানীর রামপুরায় রাইদা পরিবহনের ৫০টি বাস আটক করেন ঢাকা ইমপিরিয়াল কলেজের শিক্ষার্থীরা। পরে পুলিশের উপস্থিতিতে দীর্ঘ আলোচনা শেষে শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া নিতে রাজি হয় রাইদা পরিবহনের মালিকপক্ষ।

সোমবার (১৫ নভেম্বর) বিকাল চার টায় বিয়ষটি নিশ্চিত করেছেন রামপুরা থানার পরিদর্শক (তদন্ত) মো. সাইফুল ইসলাম।

পুলিশের সূত্রে জানা যায়, পুলিশের উপস্থিতিতে ঢাকা ইমপিরিয়াল কলেজের শিক্ষার্থীদের সঙ্গে দীর্ঘ আলোচনা শেষে শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া নিতে রাজি হয় রাইদা পরিবহনের মালিকপক্ষ। শিক্ষার্থীরা রাইদা পরিবহনের কাছে দাবি করে, নিয়ম অনুযায়ী ঢাকা শহরের যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখানো মাত্র তাদের কাছ থেকে হাফ ভাড়া নিতে হবে। এছাড়া প্রতিটি বাসে নারীদের জন্য যে নয়টি আসন সংরক্ষিত থাকে সেখানে কোনোভাবেই নারী ছাড়া পুরুষ বসতে পারবে না।

রামপুরা থানার পরিদর্শক (তদন্ত) মো. সাইফুল ইসলাম বলেন, রাইদা পরিবহনের ম্যানেজিং ডিরেক্টর শিক্ষার্থীদের দাবি মেনে নিয়েছেন ও আমাদের এসব বাস্তবায়নের বিষয়ে আশ্বাস দিয়েছেন। সমঝোতা শেষে এই রাস্তায় আটকে থাকা বাসগুলো ছেড়ে দেওয়া হবে।

এর আগে দুপুর ১টা ২০ মিনিটের দিকে রাইদা পরিবহনের একটি বাস রাজধানীর বিটিভি ভবনের সামনে আসে তখন বাসে থাকা এক শিক্ষার্থী চেকারকে হাফ ভাড়া নেওয়ার কথা বলে। চেকার তা না নিতে অস্বীকৃতি জানায় এবং তাকে বাস থেকে ঘাড় ধাক্কা দিয়ে নামিয়ে দেয়। এসময় ওই শিক্ষার্থী তার আশপাশের বন্ধুদের ফোন দিয়ে বিষয়টি জানালে বেশ কয়েকজন শিক্ষার্থী এসে রাইদা পরিবহনের প্রায় ৫০টি বাস আটক করে।

পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের আশ্বস্ত করলে তারা সড়ক থেকে সরে যায় এবং সড়কে যান চলাচল স্বাভাবিক হয়। অভিযুক্ত বাসটি আটক করা হয়েছে। বাস কর্তৃপক্ষ ও শিক্ষার্থীদের নিয়ে বিষয়টি সমাধানে আলোচনা চলছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *