শাহবাজ ক্রাইম মিনিস্টার, প্রাইম মিনিস্টার নয়: ইমরান খান

আন্তর্জাতিক

নিউজ ডেষ্ক- আজ পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট ইমরান খান ঘোষণা দিয়েছেন, আগামী মে মাসের শেষ সপ্তাহে ইসলামাবাদ অভিমুখে সরকারবিরোধী পদযাত্রা শুরু করবে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। আজ শনিবার এই ঘোষণা দেন ইমরান খান। এক ভিডিও বার্তায় তিনি বলেন, বিদেশি শক্তি দ্বারা দেশের সবেচেয়ে দুর্নীতিগ্রস্ত মানুষকে আমাদের ওপর চাপিয়ে দেওয়ায় আমরা শুধু পিটিআই সমর্থক নয়, সব পাকিস্তানিকে এই পদযাত্রায় অংশ নিতে আহ্বান জানাবো। শনিবার এই খবর প্রকাশ করেছে পাকিস্তানের জিওটিভি।

তিনি বলেন, বিশ্বকে আপনাদের বলতে হবে পাকিস্তান একটি জীবিত জাতি (….) এবং এইবার প্রস্তুতি শুরু হলো। আমাদের পরবর্তী লক্ষ্য হবে ইসলামাবাদ। ইমরান খান বলেন, আমি বিশ্বাস করি জনসমুদ্র ইসলামাবাদে ঝড় বয়ে আনবে এবং সেসব মানুষকে স্পষ্ট বার্তা দেবে যে, এখন থেকে বিদেশি কেউ আমাদের ওপর দুর্নীতিগ্রস্ত সরকার চাপিয়ে দিতে পারবে না। পাকিস্তানের জনগণই পাকিস্তানের ভাগ্য নির্ধারণ করবে।

তিনি আরও বলেন, পিটিআইয়ের কোর কমিটি এই পদযাত্রার আহ্বানের সিদ্ধান্ত নিয়েছে এই কারণে যে, পাকিস্তানের এই মন্ত্রিসভার ৬০ ভাগ সদস্য বর্তমানে জামিনে আছেন। যে ব্যক্তি প্রাইম মিনিস্টার হলেন তাকে ক্রাইম মিনিস্টার ডাকা হয়। তার পরিবারের বিরুদ্ধে ফেডারেল ইনভেস্টিগেশন অ্যাজেন্সি (এফআইএ) এবং ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোতে (এনএবি) ৪০ বিলিয়ন রুপির মামলা চলমান রয়েছে।

পিটিআই চেয়ারম্যান দাবি করেন, এই ধরনের মানুষকে ক্ষমতায় আনা পাকিস্তানের জন্য ‘অপমান’। এর আগে গত ১০ এপ্রিল পাকিস্তানের পার্লামেন্টে (জাতীয় পরিষদ) অনাস্থা ভোটে হেরে প্রধানমন্ত্রিত্ব হারান ইমরান খান। দেশটির ইতিহাসে তিনিই প্রথম প্রধানমন্ত্রী যিনি অনাস্থা ভোটে হেরে ক্ষমতাচ্যুত হয়েছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *