শাওনের বাড়িতে গিয়ে শাওনের মাকে শান্তনা দিলেন মির্জা ফখরুল

রাজনীতি led

নিউজ ডেষ্ক- নারায়ণগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের সময় পুলিশের সাথে সংঘর্ষে নিহত যুবদল কর্মী শাওনের বাড়িতে পৌঁছেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার (২ সেপ্টেম্বর) দুপুর ১২টা ১০ মিনিটে ফতুল্লার বক্তাবলী নবীনগরে শাওনের বাড়িতে পৌঁছান তিনি।

এসময় তার সঙ্গে ছিলেন কেন্দ্রীয় বিএনপি নেতা আব্দুস সালাম আজাদ, সুলতান সালাউদ্দিন টুকু, জেলা বিএনপি’র সদস্য সচিব মামুন মাহমুদ, ফতুল্লা থানা বিএনপির আহ্বায়ক জাহিদ হাসান রোজেলসহ নারায়ণগঞ্জ বিএনপি ও এর অঙ্গসংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী।

শুক্রবার দুপুরে নিহত শাওনের বাড়িতে পৌছে তার মাকে শান্তনা জানান বিএনপি মহাসচিব। এরপর তার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন মির্জা ফখরুল। এসময় পরিবারের সদস্যরা ও বিএনপি নেতাকর্মীরা নিহত শাওনের জন্য দোয়া প্রার্থনা করেন।

এর আগে বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দিবাগত রাত দুইটার দিকে নারায়ণগঞ্জ শহরে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে মারা যান শাওন। এরপর কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে তার জানাযা ম্পন্ন হয়েছে। বক্তাবলীর নবীনগর শাহওয়ার আলী উচ্চ বিদ্যালয় মাঠে জানাজার নামাজ অনুষ্ঠিত হওয়ার পর নবীনগর কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

উল্লেখ্য যে, বিএনপির ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার সকালে যুবদল নেতা সাদেকুর রহমান সাদেকের সাথে মিছিলে যায় নিহত শাওন। তিনি মিছিলের অগ্রভাগে থেকেই নেতৃত্ব দিচ্ছিলো। পুলিশের সাথে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে মারা যায় শাওন এছাড়া আহত হয় প্রায় শতাধিক নেতা- কর্মী। নিহতের পর থেকে শাওনের বিএনপি, যুবদলের হয়ে বিভিন্ন সময়ের রাজনৈতিক কর্মকাণ্ডের ছবি, ভিডিও প্রকাশ্যে আসে ও ভাইরাল হয়।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নগরের ডিআইটি বাণিজ্যিক এলাকায় দেড় ঘণ্টা পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *