লাখ লাখ টাকা ভর্তি ব্যাগ কুড়িয়ে পেয়ে সততার অনন্য নজির গড়ল কলেজছাত্র নিজাম

বাংলাদেশ

ফেনীর ফুলগাজীতে রাস্তায় কুড়িয়ে পাওয়া ৬ লাখ ৪৪ হাজার টাকা প্রকৃত মালিককে ফিরিয়ে দিয়ে সততার অনন্য নজির স্থাপন করেছে নিজাম উদ্দিন নামে এক কলেজছাত্র।

সে ঐ উপজেলার জিএমহাট ইউনিয়নের হাজী মনির আহাম্মদ কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র। তার বাড়ী জি এম হাট ইউনিয়নের পূর্ব বশিকপুরে। জানা গেছে, সোমবার বিকেলে মুন্সিরহাট বাজার থেকে বাড়ি ফেরার পথে একটি ব্যাগ রাস্তার পাশে পড়ে থাকতে দেখে কলেজছাত্র নিজাম উদ্দিন।

ব্যাগটি হাতে নিয়ে খুলে দেখতে পায় ভেতরে ৬ লাখ ৪৪ হাজার টাকা। সঙ্গে সঙ্গে শিক্ষক দেবাশীষ বাবুকে কল দেয় নিজাম। ব্যাগে ইসলামী ব্যাংকের লোগো দেখে এবং দেবাশীষ বাবুর পরামর্শে সে জিএমহাট ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখায় গিয়ে প্রকৃত মালিককে খুঁজে বের করে করে কুড়িয়ে পাওয়া টাকাগুলো ফিরিয়ে দেয়।

বিনিময়ে মালিক তাকে উপহার হিসেবে কিছু দিতে চাইলেও তা গ্রহণ করেনি কলেজছাত্র নিজাম উদ্দিন।এদিকে কলেজছাত্র নিজাম উদ্দিনের এমন সততায় মুগ্ধ হয়ে মঙ্গলবার দুপুরে তাকে ফুলেল শুভেচ্ছা ও পুরস্কার দিয়েছেন জিএমহাট ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সৈয়দ জাকির হোসেন রতন। এ সময় ইউনিয়নের মেম্বার ও স্থানীয় গণ্যমান্যরা উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *