যুক্তরাষ্ট্রে গানের অনুষ্ঠানে ৮ জনের মৃত্যু

আন্তর্জাতিক

নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে একটি গানের অনুষ্ঠানে হুড়োহুড়িতে অন্তত ৮ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও তিন শতাধিক আহত হয়েছেন। এই ঘটনায় হিউস্টনের রাজনীতিবিদ লিনা হিডালগো এ ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেন। শনিবার (৬ নভেম্বর) বিবিসি প্রতিবেদনে বলা হয়েছে।

স্থানীয় সময় শুক্রবার (৫ নভেম্বর) রাতে টেক্সাস অঙ্গরাজ্যের হস্টনে শহরে একটি গানের অনুষ্ঠানের প্রথম দিনেই মানুষের প্রচণ্ড ভিড়ে এ ঘটনা ঘটে। যেখানে অন্তত ৮ জনের মৃত্যুসহ আরও তিন শতাধিক আহত হয়েছেন।

হিউস্টন শহরের ফায়ার সার্ভিস বিভাগের প্রধান নির্বাহী স্যামুয়েল পেনা বলেন, শুক্রবার সন্ধ্যা থেকে কনসার্ট শুরু হয়। তারপর রাত ৯টার সময়ে মঞ্চে ওঠেন যুক্তরাষ্ট্রের জনপ্রিয় সঙ্গীত শিল্পী ট্র্যাভিস স্কট। তিনি মঞ্চে উঠে গান পরিবেশন শুরুর সাথে সাথেই তাকে কাছ থেকে দেখার জন্য মঞ্চের দিকে সামনে ভিড় বাড়তে থাকে।

স্যামুয়েল পেনা বলেন,  ‘প্রথমে দর্শক-শ্রোতাদের হুড়োহুড়ির কারণে অনেকেই পদদলিত হন। এ সময় ভীড়ের মধ্যে মৃত্যুর হলে লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এতে আরও তাদের ছোটাছুটি আরও বেড়ে যায়। এক কথায় বলতে গেলে, রাত সোয়া ৯ টার পর পুরো কনসার্টে ভয়াবহ পরিস্থিতি হয়ে যায়।

তিনি আরও বলেন, দুর্ঘটনার পর ১৭জনকে হাসপাতালে নেওয়া হয়। এছাড়া পাশের এনআরজি পার্কে অস্থায়ী চিকিৎসা কেন্দ্র স্থাপন করা হয়। যেখানে অনেক আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। আটজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

সেই অনুষ্ঠানে প্রায় ৫০ হাজার মানুষ জড়ো হয়েছিল। যেখানে সামান্য আঘাত ও ব্যথার কারণে প্রায় ৩শ মানুষকে চিকিৎসা দেওয়া হয়েছে।

হিউস্টনের রাজনীতিবিদ লিনা হিডালগো এ ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেন। তিনি  বলেন, ‘আমাদের হৃদয় ভেঙে গেছে। মানুষ এ ধরণের অনুষ্ঠানে যায় কিছু ভালো সময় কাটানোর জন্য; কিন্তু চমৎকার মুহূর্ত কাটানোর পরিবর্তে যদি কনসার্টে পদদলিত হয়ে মৃত্যুর ঘটনা দেখতে হয়, তা সত্যিই খুবই দুঃখজনক ব্যাপার।’

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *