মেসির স্বরূপে ফেরার দিনে পিএসজির বড় জয়

খেলা

নিউজ ডেষ্ক- ফরাসি কাপে নিজেদের মেলে ধরতে পারেনি প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। তবে লিগ ওয়ানে স্বরূপে ফিরল মেসির দল।

রোববার রাতে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লিলকে বড় ব্যবধানে হারাল তারা। লিলের জালে গুনে গুনে পাঁচ গোল জমা করেছে ফরাসি জায়ান্টরা। জবাবে লিল শোধ করতে পেরেছে মাত্র একটি গোল।

দলের ফেরার দিনে স্বরূপে ফিরলেন লিওনেল মেসিও। নিজে একটি গোল করেছেন, একটি গোল করিয়েছেন। মেসির মতো একটি করে গোল করেছেন কিলিয়ান এমবাপ্পে ও প্রেসনেল কিম্পেম্বে।

তবে এদিন জোড়া গোল করে তাক লাগিয়ে দিয়েছেন দানিলো পেরেইরা।

লিলকে এভাবে ৫-১ গোলে উড়িয়ে দিয়ে টেবিলে ১৩ পয়েন্টে এগিয়ে গেল মাওরিসিও পচেত্তিনোর দল। লিগ ওয়ানে এই নিয়ে টানা ১৪ ম্যাচে অপরাজিত রইল প্যারিসের দলটি।

ম্যাচে দশম মিনিটে প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে প্রথম গোলটি পায় পিএসজি। বাঁ দিক থেকে মার্কিনিয়োসের শটে বল ধরে রাখতে পারেননি লিলের গোলরক্ষক। কাছ থেকে ফাঁকা জালে বল পাঠান পেরেইরা।

২৮তম মিনিটে লিলকে সমতায় ফেরান বোটমান। বাঁ দিকের বাইলাইনের কাছ থেকে সতীর্থের বাড়ানো বলে এই ডাচ ডিফেন্ডারের ভলি দোন্নারুম্মার হাত ছুঁয়ে জালে জড়ায়।

এর তিন মিনিট পরই আবার লিড নেয় ফরাসিরা। মেসির কর্নারে দূরের পোষ্টে হেডে ফাঁকা জালে বল পাঠান ডিফেন্ডার কিম্পেম্বে।

৩৮তম মিনিটে গোলের দেখান পানি মেসিও। লিলের এক ডিফেন্ডারের ভুলে বল পান মেসি। ডি-বক্সে ঢুকে সহজেই গোলরক্ষককে ফাঁকি দেন রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী তারকা।

লিগ ওয়ানে পিএসজির হয়ে ১৩ ম্যাচে এটি মেসির দ্বিতীয় গোল। ৩-১ স্কোরলাইলে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধের নেমে ৫১তম মিনিটে নিজের জোড়া গোল পূরণ করেন পেরেইরা। গোলটি পেতে পারতেন মেসি। তার শট প্রথমে ঠেকিয়ে দেন গোলরক্ষক। লেয়ান্দ্রো পারেদেসের কাছ থেকে বল পেয়ে পেরেইরার শট প্রতিপক্ষের একজনের গায়ে লেগে জালে জড়ায়।

৬৭তম মিনিটে স্কোরবোর্ডে নিজের নাম উঠান এমবাপ্পে। মার্কো ভেরাত্তির পাস থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকেই ডান পায়ের বাঁকানো শটে দূরের পোস্ট দিয়ে জালে বল জড়িয়ে দেন এমবাপ্পে।

স্কোরলাইন হয় ৫-১।

বাকি সময়ে আর কোনো গোল না হলে বড় ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

২৩ ম্যাচে ১৭ জয় ও ৫ ড্রয়ে পিএসজির পয়েন্ট হলো ৫৬। সমান ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে মার্সেই। এক পয়েন্ট কম নিয়ে তিনে নিস।

৩২ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে আছে গত আসরের চ্যাম্পিয়ন লিল।

ম্যাচ হাইলাইটস দেখুন –

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *