মুক্তি পাচ্ছে মান্নার শেষ সিনেমা

বিনোদন

নিউজ ডেস্ক: প্রয়াত নায়ক মান্নার শেষ সিনেমা ‘জীবন যন্ত্রণা’মুক্তি পাচ্ছে। নাম বদলে প্রায় এক যুগ সেন্সর বোর্ডে আটকে থাকার পর গেল মাসে সিনেমাটি সেন্সর ছাড়পত্র পেয়েছে এবং ২০২২ সালের মার্চে সিনেমাটি মুক্তি পাবে।

সিনেমাটির প্রযোজক খোরশেদ আলম খসরু বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, ২০০৫ সালে সিনেমাটির শুটিং শুরু হয়েছিলো। সে সময়ে ছবির নামকরণ করা হয় ‘লীলামন্থন’। তবে সিনেমার কিছু অংশের কাজ বাকি থাকতেই ২০০৮ সালে মান্নার মৃত্যু হয়। যার ফলে সিনেমাটির বাকী কাজ ফলে আটকে যায়।

সিনেমাটির বাকি অংশের শুটিং শেষ করে ২০১১ সালে ‘লীলামন্থন’ নামে সেন্সর বোর্ডে জমা দেওয়া হয়। কিন্তু নামের কারণে দীর্ঘ সময় সেন্সরে আটকে ছিল সিনেমাটি। অবশেষে নাম বদলে সিনেমাটি সেন্সর ছাড়পত্র পেয়েছে এবং ২০২২ সালের মার্চে সিনেমাটি মুক্তি পাবে। নাম বদলে সিনেমাটি নতুন নাম দেয়া হয়েছে ‘জীবন যন্ত্রণা’।

জাহিদ হোসেনের পরিচালনায় এ সিনেমায় নায়ক মান্নার বিপরীতে রয়েছেন মৌসুমী৷ সিনেমাটিতে আরও অভিনয় করেছেন পপি, শাহনূর, মুক্তি, দীঘি, বাপ্পারাজ, আলীরাজ, আনোয়ারা, শহিদুল আলম সাচ্চু, মিশা সওদাগর প্রমুখ।

২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি না ফেরার দেশে চলে যান বাংলাদেশের চলচ্চিত্রের কিংবদন্তি জনপ্রিয় নায়ক মান্না।

১৯৮৪ সালে বিএফডিসি আয়োজিত নতুন মুখের সন্ধানে কার্যক্রমে অংশ নিয়ে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন মান্না। সে বছরই তার প্রথম অভিনীত ছবি ‘তওবা’ মুক্তি পায়। ১৯৯১ সালে মুক্তি পাওয়া ‘কাশেম মালার প্রেম’ ছবি দিয়ে জনপ্রিয়তা লাভ করেন তিনি। প্রায় সাড়ে তিনশ সিনেমাতে অভিনয় করেছেন তিনি।

মান্না অভিনীত উল্লেখযোগ্য ছবিগুলোর, ‘সিপাহী’, ‘যন্ত্রণা’, ‘অমর’, ‘পাগলী’, ‘দাঙ্গা’, ‘ত্রাশ’, ‘জনতার বাদশা’, ‘লাল বাদশা’, ‘আম্মাজান’, ‘দেশ দরদী’, ‘অন্ধ আইন’, ‘স্বামী-স্ত্রীর যুদ্ধ’, ‘অবুঝ শিশু’, সিটি টেরর, ‘মায়ের মর্যাদা’, ‘মা-বাবার স্বপ্ন’, ‘হৃদয় থেকে পাওয়া’, ‘মনের সাথে যুদ্ধ’, ‘বড় লোকের জামাই’ ইত্যাদি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *