ভিপি নুরের ওপর হামলার বিষয়ে মুখ খুললেন কাদের

Uncategorized

নিউজ ডেষ্ক- টাঙ্গাইলে গতকাল (বুধবার) মওলানা ভাসানীর সমাধিস্থলে নবগঠিত দল বাংলাদেশ গণঅধিকার পরিষদের নেতাদের ওপর হামলার ঘটনায় এবার মুখ খুললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বিষয়টি নিয়ে আমার কথা হয়েছে।’

আর এ ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে জানিয়ে তিনি বলেন, এ হামলার ব্যাপারে তদন্ত চলছে। আজ (বৃহস্পতিবার) তার সরকারি বাসভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ব্রিফিংকালে এসব বলেন সেতুমন্ত্রী।

তিনি আরও বলেন, আগামীকাল (শুক্রবার) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভায় গাজীপুর সিটি করপোরেশনের মেয়রের বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে। এছাড়াও চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের বিষয়েও আলোচনা হবে বলে জানান মন্ত্রী।

কাদের বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে যারা বিদ্রোহ করছেন এবং বিদ্রোহীদের সাথে মদত দিচ্ছেন তাদের ব্যাপারে কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে রিপোর্ট দেওয়ার জন্য দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদকদের এ ব্যাপারে আমরা নির্দেশ দিয়েছি।

“বিএনপি নেতাদের বলেন বর্তমান সরকার নাকি গণতন্ত্রকে বিলীন করে ফেলছে” এ বিষয়ে আ’লীগের সাধারণ সম্পাদক বিএনপি নেতাদের কাছে প্রশ্ন রেখে জানতে চান, গণতন্ত্রের বিকাশ ও গণতন্ত্রকে এগিয়ে নিতে রাজনৈতিক দল হিসেবে আপনারা কি কোন দায়িত্বশীল ভূমিকা পালন করতে পেরেছেন?

গণতন্ত্রের সম্মুখ যাত্রায় পদে পদে যারা বাধা সৃষ্টি করছে, তারাই আবার মায়াকান্না কাঁদছে উল্লেখ করে মন্ত্রী বলেন, গণতন্ত্রের নামে যারা নির্বাচন বিমুখ, যারা জনগণের ক্ষমতায়নে বিশ্বাসী করে না, যারা ক্ষমতায় থাকাকালে ভোটারবিহীন নির্বাচন করে এবং সোয়া এক কোটি ভুয়া ভোটার সৃষ্টি করে, তারাই আবার গণতন্ত্রের কথা বলে যায়।

বিএনপি নিশ্চিত জনগণের ভোটে ক্ষমতায় আসতে পারবে না, সেজন্য তারা দেশের স্থিতিশীলতা নষ্ট করে ঘোলাপানিতে মাছ শিকার করতে চায় দাবি করে ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি উসকানি দিয়ে নানা ঘটনা ঘটিয়ে সরকারের ওপর দায় চাপাতে চায়। সাম্প্রতিক কালে প্রতিটি অঘটনের সঙ্গে বিএনপি ও তার সাম্প্রদায়িক দোসররা জড়িত।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *