ভারতে ডিজেল পাচারের চেষ্টায় গ্রেফতার ২

বাংলাদেশ সর্বশেষ খবর

নিউজ ডেস্ক: লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভারতে ডিজেল পাচারের চেষ্টার সময় পাচারকারীদের গ্রেফতার করেছে পুলিশ। ভারতে পাচারের জন্য মজুত করা ৪২৬ লিটার ডিজেলসহ ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (১৪ নভেম্বর) বিকালে তাদের লালমনিরহাট জেলহাজতে পাঠানো হয়। এর আগে একই দিন ভোর রাতে উপজেলার বুড়িমারী রেলস্টেশন এলাকা থেকে ডিজেলসহ ২ জনকে আটক করা হয়।

গ্রেফতাররা হলেন- উপজেলার বুড়িমারী ইউনিয়নের মুগলিবাড়ী গ্রামের সিরাজুল ইসলামের ছেলে রবিউল ইসলাম (৪০) ও একই এলাকার আজির উদ্দিনের ছেলে জাবেদুল ইসলাম (৩৫)।

জানা যায়, শনিবার রাত সাড়ে ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরের রেলওয়ে স্টেশনের পাশে অভিযান চালিয়ে টিনের চালের একটি দোকান থেকে ৪২৬ লিটার ডিজেলসহ দুজনকে গ্রেফতার করা হয়। ভারতে পাচারের উদ্দেশ্যে তারা সেই স্থানে ডিজেল মজুত করে রেখেছিলেন।

এ বিষয়ে পাটগ্রাম থানার ওসি ওমর ফারুক বলেন, ভারতে পাচারের উদ্দেশ্যে ওই এলাকায় ডিজেল মজুদ করা হচ্ছে এমন একটি গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। একই সময়ে ৪ শত ২৬ কেজি ডিজেলসহ দুজনকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও বলেন, গ্রেফতার দুজনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে। রোববার সকালে লালমনিরহাট আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলেন জানান ওসি ওমর ফারুক।

এইদিকে, বিশ্ববাজারে তেলের দাম লাফিয়ে লাফিয়ে বাড়ার প্রেক্ষিতে গত ৩ নভেম্বর দেশের বাজারে ডিজেল ও কেরোসিনের দাম বাড়ায় সরকার।সেইদিন রাতে ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ১৫ টাকা করে বাড়িয়ে বিজ্ঞপ্তি দেয় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *