ব্যালটে ভোট হবে ইভিএম প্রকল্প বাস্তবায়ন করা না গেলে: সিইসি

বাংলাদেশ breaking subled

নিউজ ডেষ্ক- এবার বিএনপি অংশ নিলে নির্বাচন সক্রিয় অংশগ্রহণমূলক হবে। কোনো কারণে ইভিএম প্রকল্প বাস্তবায়ন করা না গেলে ব্যালটে ভোট হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। আজ সোমবার ৫ সেপ্টেম্বর দুপুরে সাংবাদিকদের তিনি এ কথা জানান। তিনি বলেন, নির্বাচনে কাউকে জোর করে আনা সম্ভব নয়। কোনো দলের রাজনৈতিক কৌশল পরিবর্তন করার এখতিয়ার নাই।

এ সময় প্রধান নির্বাচন কমিশনার আরও জানান, ১৫০ আসনে যৌক্তিক মূল্যায়ন করে সিদ্ধান্ত নেয়া হয়েছে। ইভিএম নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে বলেন, ইভিএমে কারচুপির সুযোগ নেই। ভোট ডাকাতি রোধে সিসি ক্যামেরা ও পুলিশ মোতায়েন করা হবে।

এদিকে এদিন সকালে ইসির সাথে সংলাপ শেষে জেপির সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম বলেন, অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য রাজনৈতিক দলের ভূমিকা রয়েছে। বৈষম্যমূলকভাবে ১৫০ আসনে নয়, ৩০০ আসনের কিছু কেন্দ্রে ইভিএম এর পক্ষে জাতীয় পার্টি (জেপি)।

ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে আজ দুইটি দলের সাথে সংলাপে বসার তারিখ নির্ধারণ ছিল ইসির। জেপি ছাড়া আপর রাজনৈতিক দল হলো বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি। এর আগে ২৮টি রাজনৈতিক দলের সাথে সংলাপ করে নির্বাচন কমিশন। তখন আমন্ত্রণ জানানো হলেও না আসার ঘোষণা দেয় বিএনপিসহ ৯ দল।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *