বাংলাদেশি দুই আম্পিয়ার দায়িত্ব পালন করবে চির প্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান ম্যাচ

খেলা breaking subled

আজ শনিবার থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাচ্ছে এশিয়ার দলগুলিকে নিয়ে সবচেয়ে বড় টুর্নামেন্ট এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট। আজ উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক শ্রীলংকা এবং আফগানিস্তান। টুর্নামেন্টের সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হলেও এই টুর্নামেন্টে স্বাগতিক হিসেবে খেলছে শ্রীলংকা।

তবে ক্রিকেটপ্রেমীদের চোখ থাকবে টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে। ‌আগামীকাল ২৮ আগস্ট এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে ক্রিকেট বিশ্বের দুই চির প্রতিদ্বন্দ্বী ভারত এবং পাকিস্তান। যেই ম্যাচটিতে ঘিরে উত্তেজনার কোন শেষ নেই। তবে এই ম্যাচে বাংলাদেশ ক্রিকেট ভক্তদের জন্য রয়েছে সুখবর।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে আম্পিয়ারের দায়িত্ব পালন করবে বাংলাদেশী দুই আম্পায়ার মাসুদুর রহমান মুকুল এবং গাজী সোহেল। প্রতিটি ম্যাচেই ম্যাচ রেফারির সাথে ম্যাচ পরিচালনার জন্য থাকেন চার জন আম্পায়ার। দুই অন ফিল্ড আম্পায়ারের সাথে দায়িত্ব পালন করেন তৃতীয় আম্পায়ার বা টিভি আম্পায়ার ও চতুর্থ আম্পায়ার।

যেখানে ২ অনফিল্ড আম্পায়ারের একজন বাংলাদেশী মাসুদুর রহমান মুকুল। এছাড়া চতুর্থ আম্পায়ারের ভূমিকায় থাকবেন আরেক বাংলাদেশি আম্পায়ার গাজী সোহেল। এখন পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে মাসুদুর রহমান মুকুল ১৭টি ওয়ানডে ও ২৩টি টি-টোয়েন্টি ম্যাচ পরিচালনা করেছেন। গাজী সোহেল ৪টি টেস্টের পাশাপাশি ৯টি ওয়ানডে ও ২৮টি টি-টোয়েন্টিতে আম্পায়ারিং করেছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *