প্রকৌশলীর বাড়ির পাইপলাইন থেকে বের হলো লাখ লাখ টাকা! (ভিডিওসহ)

Uncategorized

নিউজ ডেষ্ক- বাসাবাড়িতে পাইপলাইন থাকবে এটাই তো স্বাভাবিক বিষয়। আর সেই পাইপলাইন দিয়ে পয়নিস্কাশন হবে সেটাও তো স্বাভাবিক ব্যাপার। কিন্তু ভিন্ন এক ঘটনা ঘটলো ভারতে। দেশটিতে এক প্রকৌশলীর বাসায় পয়নিস্কাশনের জন্য নয়, বরং টাকার পাইপলাইনের সন্ধান পাওয়া গেছে।

আর যেটা খোলা মাত্রই স্রোতের মতো বেরিয়ে আসতে থাকে রুপির পর রুপি, যার পরিমাণ প্রায় ২৫ লাখ। বাংলাদেশি টাকায় যার পরিমাণ দাঁড়ায় ২৮ লাখ ৮১ হাজার ৪২১ টাকা। সম্প্রতি এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমগুলো ছড়িয়ে পড়েছে।

আলোচিত এ বিষয়টি নিয়ে দ্য হিন্দু, ইন্ডিয়া টিভি নিউজসহ ভারতের একাধিক গণমাধ্যম জানায়, ব্যাঙ্গালুরুতে গণপূর্ত দপ্তরের এক প্রকৌশলীর বাসায় হানা দিয়ে এমনই টাকার পাইপলাইনের খোঁজ পেয়েছে কর্ণাটকের দুর্নীতি দমন ব্যুরোর কর্মকর্তারা। তারা বলেন, রাজ্যে দুর্নীতি বিরোধী অভিযানে সন্দেহভাজন দুর্নীতিবাজ সরকারি কর্মকর্তাদের বাড়িতে অভিযানের অংশ হিসেবে এ অভিযান চালানো হয়েছে।

এ বিষয়ে দুর্নীতি দমন ব্যুরোর কর্মকর্তারা বলেন, “কালবুর্গি জেলায় গণপূর্ত বিভাগের যুগ্ম প্রধান প্রকৌশলী সানথা গাউদা বিরাদারের বাসায় তারা টাকা পাইপলাইনটির খোঁজ পেয়েছেন। পাইপলাইন খোলার সাথেই সাথেই বেরিয়ে আসতে থাকে কাড়ি কাড়ি রুপি। যার পরিমাণ প্রায় ২৫ লাখ রুপি। এ ছাড়াও বাসা থেকে উদ্ধার করা হয়েছে বিপুল স্বর্ণালংকার।”

গোপন সূত্রে টাকার পাইপলাইনের খবর অনেক আগেই পেয়েছিলেন দুর্নীতি দমন ব্যুরোর কর্মকর্তারা। তাই অভিযানের সময় তারা একজন মিস্ত্রিকে সাথে করে নিয়ে যান। তাকে দিয়ে পাইপ খোলার পরই বেরিয়ে আসতে থাকে রুপি রুপি।

এ বিষয়ে কর্মকর্তারা জানান, মূলত বাসার মধ্যে এ ধরনের পাইপলাইন বসানোই হয়েছিল টাকা লুকিয়ে রাখার জন্য। কারণ পাইপলাইনের সঙ্গে অন্য কোনো ধরনের সংযোগ ছিল না।

পরে এমন আরও পাইপলাইনের খোঁজ পাওয়া যায়। এটি ছাড়াও রাজ্যের ৬০টি ঠিকানায় ১৫ জন সন্দেহভাজন দুর্নীতিবাজ ও অবৈধ সম্পদের মালিক সরকারি কর্মকর্তাদের বাসায় অভিযান চালিয়েছেন বলেও জানান দুর্নীতি দমন ব্যুরোর কর্মকর্তারা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *