পুলিশের বাস আটকে রাখল শিক্ষার্থীরা

Uncategorized

নিউজ ডেষ্ক- নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানের মৃত্যুর প্রতিবাদে রাজধানীর ফার্মগেট এলাকার সড়কে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। আর এ সময় লাইসেন্স দেখাতে না পারায় ঢাকা মহানগর পুলিশের একটি বাসকে এক ঘণ্টা আটকে রাখে আন্দোলনরত শিক্ষার্থীরা। তাদের দাবি, পুলিশের ওই বাসচালক তার লাইসেন্স দেখাতে পারে নাই। যদিও বাস চালক দাবি করেন, তার লাইসেন্স আছে, তবে সেটা অফিসে রাখা। বেলা দেড়টা থেকে আড়াইটা পর্যন্ত ১ঘন্টা বাসটি আটকে রেখে পরে বাসটি ছেড়ে দেন শিক্ষার্থীরা। তার আগে তারা বাসটির সামনে ও পাশে লিখে দেয় “পুলিশের কেন লাইসেন্স নাই”।

  • বাসে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া চালুর দাবিতে গত কয়েক দিন ধরেই রাজধানীতে বিক্ষোভ করে আসছিলো শীক্ষার্থীরা। এর মধ্যে বুধবার গুলিস্তানে সিটি করপোরেশনের ময়লার গাড়ির চাপায় নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানের মৃত্যুর ঘটনায় শিক্ষার্থীদের ক্ষোভ আরো বেড়ে যায়।

বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা আজ (বৃহস্পতিবার) সকাল থেকেই রাজধানীর গুরুত্বপূর্ণ কয়েকটি সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। হলিক্রস, বিজ্ঞান কলেজ ও ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের শিক্ষার্থীরা বেলা ১১টার দিকে ফার্মগেট এলাকায় সড়ক অবরোধ করলে সেখানে যানযটের সৃষ্টি হয়। এর মধ্যে পুলিশ সদস্যদের নিয়ে একটি বাস রাজারবাগ থেকে মিরপুরে যাওয়ার পথে বেলা দেড়টার দিকে ফার্মগেটে শিক্ষার্থীদের বাধার সম্মুখীন হয়।

এসময় আন্দোলনরত ছাত্ররা বলন, “লাইসেন্সবিহীন একজন চালকের কারণে তারা সাথে একজন সহপাঠীকে হারিয়েছেন। আর হারাতে চান না। পুলিশের বাসটির চালক তাদের ড্রাইভিং লাইসেন্স দেখাতে পারেননি। একজন ‘ঝুঁকিপূর্ণ ব্যক্তিকে’ তারা বাস নিয়ে রাস্তায় যেতে দিতে চান না। সে কারণে তাকে আটকে রাখা হয়েছে।”

অন্যদিকে বাসটির চালক পুলিশের নায়েক লাল মিয়া বলেন, ‘তার লাইসেন্স রয়েছে। তবে সেটি অফিসে থাকায় তিনি দেখাতে পারেননি। একজন লাইসেন্স নিয়ে ঘটনাস্থলে আসছেন।’

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *