পিছিয়ে দেওয়া হলো আবরার হত্যা মামলার রায়

Uncategorized

নিউজ ডেষ্ক-পিছিয়ে দেওয়া হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার রায়। আগামী মাসের (ডিসেম্বর) ৮ তারিখ এ মামলার রায় ঘোষণা করা হবে বলে জানান ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইবুনালের বিচারক আবু জাফর কামরুজ্জামান।

আদালত বসার পর আজ (রোববার) বেলা সোয়া ১২টার দিকে বিচারক আসামিদের নাম ডেকে জানতে চান তারা আদালতে উপস্থিত আছেন কি না। পরে তিনি বলেন, এখনো রায় লেখা শেষ হয়নি। আরও কিছু সময়ের প্রয়োজন। এ মামলার রায় দেওয়া হবে আগামী ৮ ডিসেম্বর।

২০১৯ সালের ৫ অক্টোবর শেরেবাংলা হলের গেস্টরুমে আসামিরা সভা করে ১৭তম ব্যাচের ছাত্র আবরারকে হত্যার পরিকল্পনা করে। পর দিন রাতে তাকে পিটিয়ে হত্যা করে আসামিরা।

এর আগে আজ (রোববার) সকাল সাড়ে ৯টার পর কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে তাদের আদালতে নিয়ে আসা হয়। আপাতত তাদের রাখা হয়েছে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের হাজত খানায়। আজ দুপুর ১২টায় আবরার হত্যা মামলার রায় ঘোষণা করার কথা থাকলেও শেষ পর্যন্ত তা আর হয়নি।

এ বিষয়ে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের হাজতখানার ইনর্চাজ পুলিশের এসআই নিপেন বিশ্বাস বলেন, “আজ সকাল সাড়ে ৯টার দিকে ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে ২২ আসামিকে আদালতে নিয়ে আসা হয়েছে। যদিও এ মামলায় ২৫ আসামির মধ্য তিন আসামি এখনো পলাতক অবস্থায় রয়েছেন। বাকি আসামিরা আদালতে হাজির রয়েছেন।”

গত বছরের ২১ জানুয়ারি এ মামলার চার্জশিট গ্রহণ করেন আদালত। আর ওই বছরের ১৮ মার্চ ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ মামলাটি বদলির আদেশ দেন। এর পর একই বছরের ১৫ সেপ্টেম্বর ২৫ আসামির বিরুদ্ধে চার্জ (অভিযোগ) গঠনের মাধ্যমে পরবর্তীতে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *