পাকিস্তানে ইমরান খানের সমর্থনে বিশাল সমাবেশ

আন্তর্জাতিক

নিউজ ডেষ্ক- পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও দেশটির সদ্য সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সমর্থনে বিশাল সমাবেশ করেছে পিটিআই নেতাকর্মীরা। গতকাল মঙ্গলবার (১৯ এপ্রিল) রাতে দেশটির করাচিতে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে যুক্তরাষ্ট্রবিরোধী স্লোগান দেয়া হয়। মার্কিন সমর্থকদের বিশ্বাসঘাতক বলে আখ্যা দেন নেতাকর্মীরা। অসৎ নেতাদের সরানো না হলে পাকিস্তানকে যুক্তরাষ্ট্রের ক্রীতদাস হয়ে থাকতে হবে বলেও জানান তারা। সংবাদ মাধ্যম ডনের প্রতিবেদনে এমনটি জানানো হয়।

এ সময় বিরোধী দলগুলোর বিরুদ্ধে স্লোগান দেয়া হয়। ইমরান খানের বিরুদ্ধে যাওয়াদের প্রতি তীব্র নিন্দা জানানো হয়। পিটিআই নেতারা দাবি করেন, ইমরান খান নিজের স্বার্থ, ক্ষমতা না প্রধানমন্ত্রী পদের জন্য লড়ছেন না। বরং তিনি দেশের সার্বভৌমত্বের জন্য লড়ছেন।

প্রসঙ্গত, পাকিস্তানের ইতিহাসে প্রথম প্রধানমন্ত্রী হিসেবে অনাস্থা ভোটে প্রধানমন্ত্রিত্ব হারান ইমরান খান। পরে সোমবার (১১ এপ্রিল) নতুন সরকার প্রধানের দায়িত্ব পান শাহবাজ শরিফ। তিনি পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

শাহবাজ শরিফ পাঞ্জাব প্রদেশের সবচেয়ে দীর্ঘ সময়ের মুখ্যমন্ত্রী। তিনি তিনবার পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ছিলেন। এছাড়া তিনি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ছোট ভাই।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *