নিজ বাসায় খাতা এনে এইচএসসি পরীক্ষা দিচ্ছেন মেয়র!

বাংলাদেশ

নিউজ ডেষ্ক– উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে আমতলী সরকারি ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছেন বরগুনার আমতলীর পৌরসভার মেয়র মতিয়ার রহমান।

গতকাল (শনিবার) এমন খবর মূহুর্তেই ছড়িয়ে পড়ে উপজেলা শহরের সর্বত্র। একইসাথে শুক্রবার সকালে নিজ বাসায় পরীক্ষার খাতা এনে পরীক্ষা দেওয়ার অভিযোগও পাওয়া যায় মেয়রের বিরুদ্ধে।

স্থানীয় সূত্রে জানা যায়, বাসায় বসে মেয়র মতিয়ার রহমানের পরীক্ষা দেওয়ার খবর জানাজানি হলে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. মোয়াজ্জেম খানের নেতৃত্বে একটি দল আমতলী সরকারি ডিগ্রি কলেজে কর্তব্যরত শিক্ষকদের কাছে বিষয়টি নিয়ে বিস্তারিত জানতে চান। কিন্তু পরীক্ষার হলের কর্তব্যরত শিক্ষকরা প্রথমে মতিয়ার রহমান নামে কোনো পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন হয়নি বলে জানিয়ে দেন।

বিষয়টি নিয়ে আমতলী সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ হোসেন আহমদের কাছে গেলে তিনিও প্রথমে কোন ধরনের তথ্য দিতে অস্বীকৃতি জানান। পরে স্থানীয় সাংবাদিক ও ব্যক্তিবর্গ উপস্থিত হয়ে প্রমাণপত্র হিসেবে পরীক্ষার্থীদের সিট ও হাজিরা খাতা দেখতে চাইলে তারা তখন দেখাতে বাধ্য হন।

প্রত্যক্ষদর্শী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. মোয়াজ্জেম খান বলেন, “আমরা খবর পাই মেয়র মতিয়ার রহমান তার বাসায় বসে আমতলী সরকারি ডিগ্রি কলেজে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে এইচএসসি পরীক্ষা দিচ্ছেন। কলেজে পরীক্ষা কেন্দ্রের হলরুমে গিয়ে পরীক্ষার হলের দায়িত্বে থাকা অধ্যক্ষ হোসেন আহমদ সাহেবের কাছে বিষয়টি জানতে চাইলে তিনি কোন ধরনের তথ্য দিতে চাননি। পরবর্তীতে কাগজপত্র দেখে তিনি মেয়র মতিয়ার রহমানের পরীক্ষার হাজিরা খাতায় আমাদের সামনে অনুপস্থিত লিখে দেন।

এ বিষয়ে মেয়র মতিয়ার রহমান সাংবাদিকদের বলেন, শুক্রবারের পরীক্ষায় তিনি অনুপস্থিত ছিলেন।

উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বরগুনার উপ-আঞ্চলিক পরিচালক মো. জাহাঙ্গীর হোসেন পাইক বলেন, এটা একটি শাস্তিযোগ্য অপরাধ। আমি ভালো করে খোঁজ নিয়ে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, বিষয়টা নিয়ে আমি অবগত নই। বিস্তারিত জেনে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *