নারীরা কেন বিবাহিত পুরুষদের প্রতি বেশি আকৃষ্ট হন, জানলে অবাক হবেন

ফিচার

নিউজ ডেষ্ক– সম্প্রতি এক গবেষণায় দেখা গেছে, নারীরা বিবাহিত পুরুষদের প্রতি একটু বেশিই আকৃষ্ট হন। গবেষকরা বলেন, প্রায় ৯০ শতাংশ নারী এমন পুরুষদের পছন্দ করেন যারো ইতোমধ্যে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন।

এক নজরে দেখে নেওয়া যাক যেসব কারণে নারীরা বিবাহিত পুরুষদের প্রতি বেশি আকৃষ্ট হন-

১-একজন পুরুষ যখন একজন নারীর কাছে আকর্ষণের কেন্দ্র হয়ে ওঠে, তখন সাধারনত নারীরাও তাকে আকর্ষণীয় ব্যক্তি বলে মনে করে। অন্য এক নারীর অভিজ্ঞতাই ওই পুরুষকে সম্পর্কের জন্য উপযুক্ত বলে সাধারনত মনে করা হয়।

২- অঙ্গীকার ও প্রতিশ্রুতি রক্ষায় আগে থেকে সম্পর্কে থাকা পুরুষরা অনেক বেশি নির্ভরযোগ্য বলে মনে করেন অধিকাংশ নারী। কারণ ইতোমধ্যেই সেই পুরুষ একটি সম্পর্কে নিজের নির্ভরযোগ্যতা প্রমাণ করেছেন বলে মনে করে নারীরা। সাধারনত যে সকল নারীর সম্পর্ক বিচ্ছিন্ন তাদের মধ্যে এই প্রবণতা বেশি।

৩-ইতোমধ্যে সম্পর্কে থাকা ব্যক্তিদের অভিজ্ঞতা ও তাদের পরিণত মন অনেক ক্ষেত্রেই আকৃষ্ট করে নারীদের। সম্পর্কের ঘাত প্রতিঘাত সামলানোয় বিবাহিত পুরুষরা অবিবাহিত পুরুষদের থেকে বেশি সক্ষম বলে মনে করে থাকেন অধিকাংশ নারী, এমনটিই মত গবেষকদের।

৪-বিবাহিত বা একবার সম্পর্কে জড়ানো পুরুষরা বারবার সম্পর্কে জড়াতে চান না। যা একিটি সম্পর্ককে স্থায়ীত্ব দিতে পারে। অবিবাহিত পুরুষদের চঞ্চলতা অনেক ক্ষেত্রেই নারীরা পছন্দ করে না।

৫-বিবাহিত পুরুষদের পক্ষে পরকীয়া সম্পর্কে জড়ানো অনেক বড় ঝুঁকি। যখন কোনো বিবাহিত পুরুষ পরকীয়ায় জড়িয়ে পড়েন তখন তা প্রমাণ করে যে তিনি এই দ্বিতীয় নারীর জন্য যে কোন ধরনের ঝুঁকি নিতেও প্রস্তুত। আর এই নিষিদ্ধ আকর্ষণ অনেক নারীকেই টেনে নিয়ে যায় বিবাহিত পুরুষদের প্রতি।

তবে মনে রাখা দরকার এগুলো সবই তত্ত্বকথা; বাস্তব জীবনে একটি নির্দিষ্ট সম্পর্কের রসায়ন কী তা নির্ভর করে সম্পর্কে থাকা ওই মানুষদের ওপরই।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *