দেশে ফিরলেন মুরাদ, বিমানবন্দরে মুখ লুকানোর চেষ্টা

জাতীয়

নিউজ ডেষ্ক- কানাডায় জায়গা না পেয়ে শেষ পর্যন্ত দুবাই হয়ে দেশে ফিরে আসলেন সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। বিমানবন্দর সূত্র জানায়, আজ (রোববার) বিকেল ৫টার দিকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন তিনি। এসময় ক্যাপ পরা মাথা হুডি দিয়ে নিজেকে ঢেকে রাখেন তিনি। এসময় মুখে মাস্ক এবং চোখে কালো রঙের চশমাও দেখা যায়।
আজ (রোববার) বিকেল ৪টা ৫৫ মিনিটের দিকে এমিরেটসের ইকে-৫৮৬ নম্বর ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন মুরাদ।

বিমানবন্দরের একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন। বিমানবন্দর থেকে প্রথমে মুরাদকে ইমিগ্রেশন অফিসে নেওয়া হবে। এরপর ইমিগ্রেশনে নিয়োযিত কর্মকর্তারা তাকে জিজ্ঞাসাবাদ করবে।

রোববার সকাল ৮টায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দেশে পৌঁছানোর কথা ছিলো মুরাদ হাসানের। তবে বিমানটি ঢাকায় অবতরণ করলেও তিনি সে এ ফ্লাইটে করে আসেননি।

এর আগে স্থানীয় সময় শুক্রবার (১০ ডিসেম্বর) দুপুর দেড়টার দিকে সংযুক্ত আরব-আমিরাতের একটি ফ্লাইটে টরন্টো পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন মুরাদ হাসান। আর এসময় বিমানবন্দরে কানাডা ইমিগ্রেশন ও বর্ডার সার্ভিসেস এজেন্সির কর্মকর্তারা তাকে জিজ্ঞাসাবাদ করেন।

তারা মুরাদের কাছে বাংলাদেশে ঘটে যাওয়া সাম্প্রতিক ঘটনা সম্পর্কে বিস্তারিত জানতে চান। এসময় তারা মুরাদকে জানান, অনেক কানাডিয়ান দেশটিতে তার (মুরাদ হাসান) প্রবেশ ও অবস্থান করতে দেওয়া নিয়ে সরকারের কাছে আপত্তি জানান। এরপর মুরাদকে মধ্যপ্রাচ্যের একটি দেশের বিমানে তুলে দেন কানাডার ইমিগ্রেশন ও বর্ডার সার্ভিসেস এজেন্সিতে নিয়োযিত কর্মকর্তারা।

এর আগে গত বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) দিনগত রাত ১টা ২১ মিনিটে এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে কানাডার উদ্দেশ্যে দেশ ছাড়েন মুরাদ হাসান। ওইদিন রাত ৯টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশ করেন তিনি। বিমানবন্দরে দীর্ঘসময় অপেক্ষার পর তিনি কানাডার বিমান ধরেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *