ডা. মুরাদের বিরুদ্ধে মামলা, তদন্তে পিবিআই

রাজনীতি

নিউজ ডেস্ক: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ থেকে সদ্য পদত্যাগ করা ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন বরগুনা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জামাল হোসেন।

বুধবার (২২ ডিসেম্বর) বরগুনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মুহাম্মদ মাহবুব আলম মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন। এই মামলায় ইউটিউবার মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদকেও অভিযুক্ত করা হয়েছে।

মামলার বিবরণে বলা হয়েছে, গত ১ ডিসেম্বর এক সাক্ষাৎকারে উদ্দেশ্যমূলকভাবে জিয়াউর রহমানের পরিবার ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে কুরুচিপূর্ণ বক্তব্য দেন মুরাদ হাসান, যা যে কোনও নারীর জন্য মর্যাদাহানিকর। পরে মুরাদ হাসানের ভেরিফাইড ফেসবুক পেজে সেই সাক্ষাৎকার প্রচার ও প্রকাশ কর হয়। দুই নম্বর আসামি নাহিদ এই বক্তব্য ধারণ করে ইউটিউবে আপলোড করেন। পরে ভিডিওটি ফেসবুক-ইউটিউবসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় সেটা ছড়িয়ে পড়ে। তাই তাদের বিরুদ্ধে বরগুনা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পেনাল কোডের ১৫৩-ক/৫০৫-ক/ ও ৫০৯ ধারায় মামলার আবেদন করা হয়েছে।

জেলা বিএনপির সভাপতি মো. নজরুল ইসলাম মোল্লা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আব্দুল হালিম, জেলা যুবদলের সভাপতি জাহিদ মোল্লা ও সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জুয়েলসহ ১৩ জনকে এ মামলায় সাক্ষী করা হয়েছে।

বাদী অ্যাডভোকেট জামাল হোসেন বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে ব্যারিস্টার জাইমা রহমানকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে কুরুচিপূর্ণ মন্তব্য সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও উপস্থাপক মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদ। একজন আইনজীবী হিসেবে এটা কোনোভাবেই মেনে নিতে পারিনি। ভবিষ্যতে এ ধরনের ঘটনা যাতে না ঘটে সে নৈতিক দায়িত্ব থেকে মামলাটি দায়ের করি।

এ বিষয়ে মামলার আইনজীবী অ্যাডভোকেট আবদুল ওয়াসি মতিন বলেন, মামলাটি গ্রহণ করে আদালত পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন। আশা করি তদন্তের পর আমরা ন্যায় বিচার পাব।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *